Site icon The News Nest

CSK vs GT, IPL 2023 Final: আজও ম্যাচ না হলে কোন দল জিতবে ? কী বলছে নিয়ম

InShot 20230529 170117490

রবিবার গোটা দেশের নজর ছিল গুজরাটের আহমেদাবাদ স্টেডিয়ামে। সেখানে বরুণ দেবতা যে এভাবে সকলকে হতাশ করবেন, ভাবা যায়নি। ম্যাচ শুরুর নির্ধারিত সময়ের চার ঘণ্টা পরেও টস করা সম্ভব হয়নি। প্রবল বৃষ্টিতে রবিবার আটকে গিয়েছে আইপিএল

সোমবার সম্পূর্ণ ২০ ওভার করে হবে খেলা। যেমন নিয়ম সন্ধে সাতটায় টস ও সাড়ে সাতটা থেকে শুরু হবে ম্যাচ। দুই দলই পুরো সমান সুযোগ পাবে বৃষ্টি না হলে।তবে সোমবারও যদি বৃষ্টি হয় তাহলে ফের ওভার কাটার নিয়ম শুরু হবে। ৯.৩৫ মিনিট পর্যন্ত খেলা শুরু হলে হবে ২০ ওভার করে খেলা। আর তারপর ওভার কাটতে থাকবে।

সোমবারও বৃষ্টি হলে ম্যাচে অন্তত ৫ ওভার করে খেলা হতে হবে ফলাফলের জন্য। তবে যদি বৃষ্টি বেশি হয় এবং ৫ ওভারও ম্যাচ খেলা সম্ভব না হয়, তাহলে অন্তত ১ ওভার করে দুটো দলই খেলার সুযোগ পাবে। কিন্তু, সেটাও যদি সম্ভব না হয়, তাহলে BCCI আইপিএল পয়েন্ট টেবিলের উপরে চোখ বোলাবে। যে দল সবথেকে বেশি পয়েন্ট অর্জন করেছে, সেই দলকেই শেষপর্যন্ত বিজয়ী ঘোষণা করা হবে।

তবে যদি একটা ওভারও খেলার পরিস্থিতি তৈরি না হয়, সেক্ষেত্রে কিন্তু গুজরাট টাইটান্সের হাতেই ২০২৩ আইপিএল টুর্নামেন্টের ট্রফি তুলে দেওয়া হবে। কারণ লিগ টেবিলে সবথেকে বেশি পয়েন্ট গুজরাট টাইটান্স দলের কাছেই রয়েছে।

Exit mobile version