CSK vs RR: ধোনির ব্যক্তিগত রেকর্ডের দিনে লজ্জার রেকর্ড চেন্নাইয়ের, রাজস্থানকে জেতালেন বাটলার

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

চেন্নাই সুপার কিংস:‌ ২০ ওভারে ১২৫/‌৩ (‌জাদেজা ৩৫*‌, গোপাল ১/‌১৪ )‌
রাজস্থান রয়্যালস:‌ ২০ ওভারে ১২৬/‌৩ (‌বাটলার ৭০*‌, চাহার ২/‌১৮)‌
রাজস্থান সাত উইকেটে জয়ী।

আইপিএলের ইতিহাসে প্রথম খেলোয়াড় হিসেবে ২০০ তম ম্যাচে মাঠে নামলেন মহেন্দ্র সিং ধোনি (Mahendra Singh Dhoni)। গড়লেন ইতিহাস। এমন মাইলস্টোন ম্যাচেই ক্যাচ ও স্টাম্প মিলিয়ে আইপিএলে ১৫০ শিকারের নজির গড়েন চেন্নাই অধিনায়ক। সিএসকের হয়ে ৪০০০ রান করার মাইলস্টোনও টপকে যান ধোনি। কিন্তু তাঁর ইতিহাস গড়ার দিনে ব্যাটিং ব্যর্থতায় ডুবল চেন্নাই। CSK-র দেওয়া ১২৫ রান তাড়া করতে নেমে বাটলারের অসাধারণ ৭০ রানের ইনিংস রাজস্থানকে সাত উইকেটে জয় এনে দিল। তাও ১৫ বল বাকি থাকতেই।

‌এদিন টস জিতে প্রথমে ব্যাটিং নেয় চেন্নাই সুপার কিংস। কিন্তু রাজস্থান বোলারদের সামনে শুরু থেকেই রান তুলতে অসুবিধার মুখে পড়তে হয়ে ওয়াটসনদের। কুরান ২২ রান করলেও ব্যর্থ ডু’‌প্লেসি (১০‌)‌, ওয়াটসন (৮‌)‌, রায়ডু (১৩‌)। নিজের ২০০ তম আইপিএল ম্যাচে অবশ্য শুরুটা ভাল করেছিলেম ধোনি। কিন্তু ২৮ বলে ২৮ রান করেই রানআউট হয়ে যান। যদিও এই রানআউট নিয়ে পরবর্তীতে ধোনিকে কটাক্ষও শুনতে হয়।

আরও পড়ুন: ৫.২৫ মিনিটে ১.৬ কিমি দৌড়ে তাক লাগালেন ৯ মাসের অন্তঃসত্ত্বা অ্যাথলিট, দেখুন ভিডিও…

শেষদিকে রবীন্দ্র জাদেজার ৩০ বলে ৩৫ রানের সৌজন্যে চেন্নাইয়ের রান নির্ধারিত ২০ ওভারে পৌঁছায় পাঁচ উইকেটে ১২৫ রানে।‌ জাদেজার সঙ্গে অপরাজিত থাকেন কেদার (‌৪)‌। রাজস্থান বোলারদের মধ্যে দুর্দান্ত বোলিং করেন প্রত্যেকেই। আর্চার, ত্যাগি, গোপাল এবং তেওটিয়া প্রত্যেকেই একটি করে উইকেট পান।

এ বারের আইপিএলে প্রথমে ব্যাটিং করতে নেমে এটাই সর্বনিম্ন স্কোর।  অথচ এ দিনের ম্যাচ ছিল চেন্নাইয়ের কাছে খুব গুরুত্বপূর্ণ। ম্যাচ জিততে হলে স্কোর বোর্ডে বড় রান তুলতে হতো।  টি টোয়েন্টি ফরম্যাটে ১২৫ রান করে ম্যাচ জেতা সম্ভব নয়। চেন্নাই জিততেও পারেনি। ব্যাট করতে নেমে রাজস্থান একসময় ২৮ রানের মধ্যে ৩ উইকেট হারিয়ে বসে। তবে পরিস্থিতি সামাল দেন স্মিথ-বাটলার জুটি। রাজস্থান ১৭.৩ ওভারে ৩ উইকেটের বিনিময়ে জয়ের জন্য প্রয়োজনীয় ১২৬ রান তুলে নেয়।

বাটলার ৪৮ বলে ৭০ রান করে নট-আউট থাকেন। তিনি ৭টি চার ও ২টি ছক্কা মারেন। চাহার ২টি উইকেট নেন। ম্যাচের সেরা হয়েছেন বাটলার।

আরও পড়ুন: IPL 2020: লম্বা চুল, Swag নিয়ে এবার আইপিএলের মূল আকর্ষণ ‘রকস্টার’ আম্পায়ার পশ্চিম

 

 

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest