Cuban woman complains that Maradona raped her 21 years ago

প্রথম মৃত্যবার্ষিকীর দু’দিন আগে ধর্ষনের দায়ে অভিযুক্ত Diego Maradona, উত্তাল ফুটবল বিশ্ব

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

আর দু’দিন পর প্রথম মৃত্য়ুবার্ষিকী দিয়েগো মারাদোনার (Diego Maradona)। গত বছর ২৫ নভেম্বর মারা গিয়েছেন কিংবদন্তি ফুটবলার। আর তার আগেই মারাদোনা এক নতুন বিতর্কে। কিউবার এক মহিলা দাবি করলেন, তাঁকে ১৬ বছর বয়সে ধর্ষন করেছিলেন ফুটবলের রাজপুত্র। এই বিতর্ক ঘিরে নতুন করে উত্তাল ফুটবল বিশ্ব।

কিউবার এক যুবতী তাঁর বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ এনেছেন। ম্যাভিস আলভারেজ নামের ৩৭ বছরের ওই যুবতীর অভিযোগ, ২১ বছর আগে হাভানায় তাঁকে ধর্ষণ করেন মারাদোনা। ১৬ বছর বয়সে ধর্ষিতা হওয়ায় তাঁর ছোটবেলা নষ্ট হয়ে গিয়েছিল বলে অভিযোগ করেছেন তিনি।

গত সপ্তাহে আর্জেন্টিনার ন্যায়বিচার মন্ত্রকের সামনে জবানবন্দি দেন তিনি। তার আগে বুয়েনস আইরেসে সাংবাদমাধ্যমের সামনে তিনি জানান, মারাদোনার বয়স তখন ৪০ বছর। মাদকের নেশা ছাড়ানোর জন্য হাভানাতে একটি ক্লিনিকে থাকতেন দিয়েগো। সেখানেই আলভারেজকে ধর্ষণ করেন তিনি। আলভারেজ বলেন, ‘‘আমার মুখ বেঁধে ধর্ষণ করে মারাদোনা। পাশের ঘরে আমার মা ছিল। আমার ছোটবেলাটা নষ্ট করে দিয়েছিল ও। সেই সময়ের কথা ভাবলে আজও আমি আঁতকে উঠি।’’

আলভারেজ জানান, তার পর থেকে বেশ কয়েক বছর তাঁর সঙ্গে সম্পর্ক রেখেছিলেন মারাদোনা। তাঁর পরিবারের সেই সম্পর্কে আপত্তি থাকলেও তাঁরা মুখে কিছু বলতে পারেননি। কারণ কিউবা সরকারের সঙ্গে ভাল সম্পর্ক ছিল ফুটবল তারকার। এই বিষয়ে অবশ্য এখনও কিছু মন্তব্য করেনি কিউবা সরকার।

এই ঘটনার পরে প্রশ্ন উঠেছে, মারাদোনার ম়ৃত্যুর পরে কেন ধর্ষণের অভিযোগ করলেন আলভারেজ। তার জবাবে তিনি বলেন, ‘‘যে সব মহিলারা এই ধরনের ঘটনার শিকার তাঁদের সাহায্যের জন্য মুখ খুলেছি। আমি যতটা পারব তাঁদের সাহায্য করব।’’ যদিও এই বিষয়ে মারাদোনার আইনজীবী বা তাঁর পরিবারের তরফে কোনও মন্তব্য করা হয়নি।  মারাদোনা বরাবর বিতর্কিত চরিত্র। মৃত্যুর পরও যে তাঁকে বিতর্ক পিছু ছাড়বে না, তা অবশ্য আন্দাজ করা যায়নি।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest