Site icon The News Nest

মাঠেই সংজ্ঞা হারালেন ডেনমার্কের এরিকসেন, মেডিক্যাল এমার্জেন্সিতে বন্ধ ইউরো কাপের ম্যাচ

denmark

ইউরো কাপে ফিনল্যান্ডের বিরুদ্ধে ম্যাচ চলাকালীন মাঠেই সংজ্ঞাহীন হয়ে পড়লেন ডেনমার্কের এক ফুটবলার। ফলে সাসপেন্ড করে দেওয়া হয়েছে এই ম্যাচ। তাঁর শারীরিক অবস্থা ঠিক কেমন, সেটা এই মুহূর্তে বোঝা যাচ্ছে না। তবে সবাই উদ্বিগ্ন।

ইউরো কাপ ২০২০’র তৃতীয় ম্যাচেই ডেনমার্কের কোপেনহেগেন শহরে ঘটে গেল দুর্ঘটনা। ডেনমার্ক বনাম ফিনল্যান্ডের ম্যাচের প্রথমার্ধে খেলা চলাকালীন হঠাৎ করেই মাঠে লুটিয়ে পড়লেন ডেনমার্কের মার্কি ফুটবলার তথা স্ট্রাইকার ক্রিশ্চিয়ান এরিকসেন। প্রসঙ্গত এই এরিকসেনের দুরন্ত পারফরম্যান্সে ভর করেই যোগ্যতা নির্নায়ক পর্বের বাধা টপকে ছিল ১৯৯২ সালের ইউরো চ্যাম্পিয়নরা।

আরও পড়ুন: French Open 2021: গ্রিসের প্রথম খেলোয়াড় হিসেবে গ্র্যান্ড স্ল্যাম ফাইনালে চিচিপাস

তাঁকে কেউ ধাক্কা মারেননি। নিজে থেকেই পড়ে যান তিনি। সঙ্গে সঙ্গে অবস্থার গুরুত্ব বুঝে খেলা থামিয়ে দেন রেফারি অ্যান্টনি টেলর। সবাই ছুটে যান এরিকসেনের দিকে। মাঠেই শুরু হয় প্রাথমিক চিকিৎসা। এরপর এরিকসেনকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। এরিকসেন অসুস্থ হয়ে পড়ার ঠিক আগে বল কর্নার ফ্ল্যাগের কাছে মাঠের বাইরে চলে যায়। থ্রো-ইন থেকে বল রিসিভি করতে ছুটে যান এরিকসেন। সেই সময়ই তিনি মাটিতে লুটিয়ে পড়েন। বল তাঁর হাঁটুতে লাগে। এরিকসেনের কাছেই ছিলেন ফিনল্যান্ডের দুই ফুটবলার। তাঁরা চিকিৎসকদের দ্রুত মাঠে আসার ইশারা করেন। রেফারিও চিকিৎসকদের ডাকেন। ডেনমার্ক দলের সঙ্গে থাকা চিকিৎসক ও চিকিৎসাকর্মীরা মাঠে ছুটে যান। তাঁদের মধ্যে একজন এরিকসেনের বুকে চাপ দিতে থাকেন। সবাই এই ফুটবলারকে ঘিরে থাকেন। বেশ কিছুক্ষণ ধরে মাঠেই চিকিৎসা চলে। এরপর ধীরে ধীরে অন্য ফুটবলাররা মাঠ ছাড়েন। এরিকসেনকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

উয়েফার পক্ষ থেকে এক বিবৃতিতে জানানো হয়েছে, ‘ডেনমার্কের ফুটবলার ক্রিশ্চিয়ান এরিকসেনের চিকিৎসা সংক্রান্ত জরুরি পরিস্থিতি তৈরি হওয়ায় দু’দলের ফুটবলার ও রেফারিদের সঙ্গে আপৎকালীন বৈঠক হয়েছে। এ বিষয়ে বিস্তারিত তথ্য দেওয়া হবে। সংশ্লিষ্ট ফুটবলারকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।’ডেনমার্কের ফুটবল সংস্থার পক্ষ থেকে জানানো হয়েছে, হাসপাতালে এরিকসেন সচেতনই আছেন। ফলে উদ্বেগ কিছুটা কম।

আরও পড়ুন: বায়ার্ন মিউনিখে পাড়ি সালকিয়ার শুভ পালের, ‘দেশের গর্বের মুহূর্ত’- শুভেচ্ছা মুখ্যমন্ত্রীর

Exit mobile version