Dhoni comes good when it matters and takes Chennai Super Kings to another final

IPL 2021: স্বমেজাজে ধোনি, দিল্লিকে হারিয়ে ফাইনালে চলে গেল CSK

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

মহেন্দ্র সিং ধোনির (Mahendra Singh Dhoni) ক্ষুরধার মস্তিস্ক ও ঋতুরাজ গায়কোয়াড এবং রবিন উত্থাপ্পার দুরন্ত ব্যাটিং-এর জবাব দিতে না পেরে ৪ উইকেটে হেরে গেল দিল্লি ক্যাপিটালস (Delhi Capitals)। ঋষভ পন্থদের (Rishabh Pant) দেওয়া ১৭৩ রানের লক্ষ্যমাত্রা দুই বল বাকি থাকতেই তুলে এই নিয়ে নবমবার ফাইনালে গেল চেন্নাই।

এদিন টস জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন চেন্নাই অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। কিন্তু দিল্লি ক্যাপিটালসের ওপেনার পৃথ্বী শ শুরু থেকেই আক্রমণাত্মক মেজাজে ব্যাটিং করতে থাকেন। যদিও আরেক ওপেনার শিখর ধাওয়ান (৭) এবং তিন নম্বরে নামা শ্রেয়স আইয়ার (১) অল্প রানেই হ্যাজেলউডের বলে আউট হন। অক্ষর প্যাটেল ১১ বলে ১০ রান করে আউট হন। যদিও উলটোদিকে পৃথ্বী শ স্বমেজাজেই ব্যাট করতে থাকেন। শেষপর্যন্ত মাত্র ৩৪ বলে ৬০ রানের দুরন্ত ইনিংস খেলে প্যাভিলিয়নে ফেরেন। মারেন ৭টি চার এবং ৩টি ছয়।

এরপর পুরোটাই হেটমেয়ার এবং পন্থ শো। পঞ্চম উইকেটে দু’জনে ৮৩ রান যোগ করেন। আর এই দুজনের পার্টনারশিপে ভর করেই স্কোরবোর্ডে নির্ধারিত ২০ ওভারে ১৭২ রান তোলে দিল্লি। হেটমেয়ার ২৪ বলে ৩৭ রান করে আউট হলেও পন্থ মাত্র ৩৫ বলে ৫৫ রানের ঝোড়ো ইনিংস খেলে অপরাজিত থাকেন। মারেন ৩টি চার এবং দুটি ছয়। চেন্নাই বোলারদের মধ্যে হ্যাজেলউড ২টি এবং জাদেজা-মঈন-ব্র্যাভো একটি করে উইকেট পান।

জবাবে ব্যাট করতে নেমে শুরুতেই ফর্মে থাকা ফাফ দু’প্লেসিসের উইকেট হারায় চেন্নাই। কিন্তু এরপর হলুদ জার্সিধারীদের ম্যাচে ফেরায় ঋতুরাজ গায়কোয়াড এবং রবিন উত্থাপ্পার দুরন্ত ব্যাটিং। চলতি আইপিএলে দুরন্ত ফর্মে রয়েছেন ঋতুরাজ। এদিনও তার প্রমাণই দিলেন। অন্যদিকে, দীর্ঘদিন পর পুরনো উত্থাপ্পাকে দেখা গেল। তাঁর সংগ্রহ মাত্র ৪৪ বলে ৬৩ রান। যদিও উত্থাপ্পা আউট হয়ে যাওয়ার পর কিছুটা চাপে পড়ে গিয়েছিল চেন্নাই। তার মধ্যে ৫০ বলে ৭০ রান করলেও ফিরে যান ঋতুরাজও। তবে শেষদিকে ত্রাতা হিসেবে দেখা দিলেন সেই মহেন্দ্র সিং ধোনি। শেষ ওভারে চেন্নাইয়ের জয়ের জন্য প্রয়োজন ছিল ১৩ রানের। এমনকী প্রথম বলে মঈন আলিকে আউট করে হ্যাটট্রিকের দোরগোড়ায় পৌঁছে গিয়েছিলেন টম কুরান।

কিন্তু এরপরই মাহি ম্যাজিক। বাকি তিন বলে জয়ের জন্য প্রয়োজনীয় রান তুলে নেন চেন্নাই অধিনায়ক। ২ বল বাকি থাকতেই দলকে নির্দিষ্ট লক্ষ্যে পৌঁছে দেন। আর নিজে অপরাজিত থাকলেন মাত্র ৬ বলে ১৮ রান করে। এই ম্যাচ জেতায় চেন্নাই আইপিএলের ফাইনালে পৌঁছে গেল। তাও আবার নবমবারের জন্য। তবে দিল্লির কাছে এখনও ফাইনালে যাওয়ার সুযোগ রয়েছে। এরপর আরসিবি-কেকেআর ম্যাচের বিজয়ীর সঙ্গে কোয়ালিফায়ার টু’তে খেলতে নামবে তাঁরা।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest