Early Exit from IPL 2021 Likely for Shakib Al Hasan, Mustafizur Rahman: Report

IPL 2021: বিপাকে KKR, প্লে-অফের আগেই শিবির ছাড়ছেন শাকিব আল হাসান

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

সোমবার বিরাট কোহলির (Virat Kohli) আরসিবির (RCB) বিরুদ্ধে খেলতে নামবে কলকাতা নাইট রাইডার্স (Kolkata Knight Riders)। প্লে-অফের আগেই নাইট শিবির ছাড়তে পারেন শাকিব আল হাসান (Shakib Al-Hasan)। অর্থাৎ টুর্নামেন্টের অতি গুরুত্বপূর্ণ ম্যাচে বাংলাদেশের অলরাউন্ডারকে পাবে না কলকাতা।

কিন্তু কেন নাইট শিবির থেকে বেরিয়ে যাবেন শাকিব? একাধিক সংবাদমাধ্যমে প্রকাশিত রিপোর্ট অনুযায়ী, আসলে শাকিব আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য জাতীয় দলের শিবিরে যোগ দেবেন। কারণ বাংলাদেশ সরাসরি বিশ্বকাপে যোগ্যতা অর্জন করেনি। তাদের কোয়ালিফায়ারে খেলতে হবে। আর তাই নাইট শিবিরের বায়ো-বাবল থেকে বেরিয়ে যাবেন শাকিব আল হাসান। সূত্রের খবর, আইপিএলের বায়ো-বাবল থেকে জাতীয় দলের শিবিরে যোগ দেবেন তিনি। তবে সেখানে তাঁকে একদিনের কোয়ারেন্টাইনে থাকতে হবে। তারপরই সতীর্থদের সঙ্গে অনুশীলনে নামবেন তিনি।
কয়েকটি সংবাদ মাধ্যমের দাবি, শাকিব ইতিমধ্যেই নাইট শিবির ছেড়ে জাতীয় দলের স্কোয়াডে যোগ দিয়েছেন। বাংলাদেশের প্রচারমাধ্যমের খবর অনুযায়ী, দুবাইয়ে ক্যাম্প করলেও বাংলাদেশ রবিবার আবু ধাবি রওনা দিয়েছে। অক্টোবরের ১২ তারিখে আবু ধাবিতে বাংলাদেশ শ্রীলঙ্কার বিরুদ্ধে একটি প্রস্তুতি ম্যাচ খেলবে। দ্বিতীয় প্রস্তুতি ম্যাচে বাংলাদেশ খেলবে আয়ারল্যান্ডের বিপক্ষে। এমনিতে দুবাই থেকে আবু ধাবি রওনা হওয়ার জন্য বাংলাদেশ দলের ৯ অক্টোবর দিন নির্ধারিত ছিল। তবে হঠাৎ সেই পরিকল্পনা একদিন পিছিয়ে যায়। তাছাড়া একদিনের কোয়ারেন্টিনও সারতে হবে প্রত্যেককে। সেই কথা মাথায় রেখে সাকিব আইপিএল ছেড়ে আপাতত জাতীয় দলের সঙ্গে।
অন্যদিকে, আরসিবির ওয়ানিন্দু হাসারাঙ্গা এবং দুষ্মন্ত চামিরাও অনুরোধ করেছেন যেন ফ্র্যাঞ্চাইজি তাঁদের ছেড়ে দেয় বিশ্বকাপের প্রস্তুতির জন্য।
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest