Site icon The News Nest

ইস্টবেঙ্গলের শতবর্ষ উদযাপনে দিনভর অনুষ্ঠান, কলকাতায় এলেন কপিল, নেতাজি ইন্ডোরে চাঁদের হাট

east bengal

#কলকাতা: গত রবিবার মশাল মিছিলের মধ্যে দিয়ে শুরু হয়েছে ইস্টবেঙ্গলের শতবর্ষ উদযাপন। আজ, বৃহস্পতিবার ক্লাবের প্রতিষ্ঠা দিবসের অনুষ্ঠানে বিকেলে চাঁদের হাট বসতে চলেছে নেতাজি ইনডোর স্টেডিয়ামে।

অনুষ্ঠানে যোগ দিতে এ দিন সকালেই শহরে চলে এসেছেন ৮৩-র বিশ্বকাপজয়ী অধিনায়ক কপিলদেব নিখাঞ্জ। হরিয়ানা হ্যারিকেনকে এ শতবর্ষের ভারত গৌরব সম্মান দিচ্ছে লাল-হলুদ। জীবনকৃতি সম্মান দেওয়া হবে প্রাক্তন ফুটবলার মনোরঞ্জন ভট্টাচার্য এবং ভাস্কর গঙ্গোপাধ্যায়কে। এবছরের বর্ষসেরা ফুটবলার নির্বাচিত হয়েছেন লালডানমাওয়াইয়া রালতে। সংবাদ প্রতিদিনের যুগ্ম সম্পাদক গৌতম ভট্টাচার্য এবং প্রখ্যাত ধারাভাষ্যকার এবং ফুটবল লিখিয়ে নোভি কাপাডিয়া, এই দুই বরেণ্য সংবাদিককে সম্মান জানানো হবে। সংবর্ধনা দেওয়া হবে দুই রেফারি রণাঙ্কুর ঘোষ এবং সুনীল মল্লিককে। বিশেষ সম্মান দেওয়া হবে সৌরভ গঙ্গোপাধ্যায়কে।  ‘শতবর্ষের সেরা আবিষ্কার’ খেতাব পাবেন বাইচুং ভুটিয়া। সম্মাননা দেওয়া হবে ভারতীয় ফুটবল দলের বর্তমান অধিনায়ক সুনীল ছেত্রীকেও।

বৃহস্পতিবার শতবর্ষ উদযাপনের অনুষ্ঠানকে মূলত তিনটি ভাগে ভাগ করা হয়েছে। এদিন সকাল ৯টার সময় ক্লাবের প্রতিষ্ঠাতা সুরেশ চৌধুরির বাড়িতে যান কর্তারা। তাঁর পরিবারের হাতে তুলে দেওয়া হয় বিশেষ সম্মাননা। যাওয়া হয় ক্লাবের প্রয়াত তিন সচিব জে সি গুহ, নিরুপম দাস এবং দীপক দাস(পল্টু)-এর বাড়িতেও। অনুষ্ঠানের দ্বিতীয় পর্বটি সংক্ষিপ্ত। সেটা হয় ক্লাব তাঁবুতে। দুপুর সাড়ে ১২টা নাগাদ ক্লাব তাঁবুতে লাল-হলুদ পতাকা উত্তোলন করা হয়। উপস্থিত ছিলেন কর্তা-ব্যক্তিরা।

মূল অনুষ্ঠানটি হবে নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে। বিকেল সাড়ে ৩টের সময় খোলা হবে নেতাজি ইন্ডোরের গেট। ‘আগে গেলে আগে পাবেন’- এই ভিত্তিতে যে কেউ প্রবেশাধিকার পাবেন নেতাজি ইন্ডোরে। কোনও টিকিট কাটার প্রয়োজন নেই। মূল অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে থাকবেন সৌমিত্র চট্টোপাধ্যায়। প্রদীপ প্রজ্বলন অনুষ্ঠানে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে হাজির করার চেষ্টা চলছে। তা যদি সম্ভব না হয়, তাহলে প্রদীপ জ্বালিয়ে অনুষ্ঠানের সূচনা করবেন ক্রীড়ামন্ত্রী অরূপ বিশ্বাস এবং কলকাতা পুরসভার মেয়র ফিরহাদ হাকিম। এরপর একটি সাংবাদিক বৈঠক করবেন কপিল দেব, সুনীল ছেত্রী, বাইচুং ভুটিয়া, ভাস্কর গঙ্গোপাধ্যায়, মনোরঞ্জন ভট্টাচার্যের মতো পুরস্কার প্রাপকরা।

 

Exit mobile version