ECB Chief issues apology for cancelling series against Pakistan

সিরিজ বাতিল করায় পিসিবির কাছে ক্ষমা চাইল ইংল্যান্ড, আগামী বছর পাক সফরের প্রতিশ্রুতি

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

টি-২০ বিশ্বকাপকে সামনে রেখে পাকিস্তান সফর করার কথা ছিল ইংল্যান্ড ক্রিকেট দলের। ইংল্যান্ডে করোনা মহামারির মধ্যে সে দেশে পূর্ণাঙ্গ সিরিজ খেলে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলশ ক্রিকেট বোর্ডের (ইসিবি) পাশে দাঁড়িয়ে এই প্রতিশ্রুতিই পেয়েছিল পাকিস্তান ক্রিকেট বোর্ড।

আগামী ১২ এবং ১৪ অক্টোবরে পাকিস্তান সফরে ২ম্যাচের টি-২০ সিরিজ খেলার কথা ছিল ইংল্যান্ডের। ছেলেদের সঙ্গে ইংল্যান্ড নারী ক্রিকেট দলেরও পাকিস্তান সফর করার কথা ছিল। ১৬ বছর পর ইংল্যান্ড ক্রিকেট দলের পাকিস্তান সফরকে ঘিরে সে দেশের ক্রিকেটপ্রেমীদের মধ্যে তৈরি হয়েছিল কৌতুহল। তবে ৫ ম্যাচের টি-২০ সিরিজ খেলতে পাকিস্তানে এসে নিরাপত্তা শঙ্কায় সিরিজ শুরুর দিন নিউ জিল্যান্ড সিরিজ বাতিল করে ইংল্যান্ডকেও পাকিস্তান সফর বাতিল করতে প্ররোচিত করে।

আরও পড়ুন: মহিলা ক্রিকেটে ৬০০ উইকেটের মালিক ঝুলন গোস্বামী, ইতিহাস রচনা করলেন বাংলার মেয়ে

নিউ জিল্যান্ডের দেখাদেখি ইংল্যান্ডও নিরাপত্তার কারণ দেখিয়ে পাকিস্তান সফর থেকে সরে দাঁড়ায়। তবে এই সফর বাতিল করায় ইসিবির ভুমিকা নিয়ে প্রশ্ন উঠেছে। পরিস্থিতির মুখে দুঃখপ্রকাশ করেছেন পিসিবির চেয়ারম্যান ইয়ান ওয়াটমোর। পাশাপাশি আগামী বছর পাকিস্তানে দল পাঠানোর ব্যাপারেও আশ্বস্ত করেছেন। ইসিবির বিবৃতিতে বলা হয়েছে, “আমি দুঃখিত আমাদের সিদ্ধান্তের জন্য অনেকেরই খারাপ লেগেছে। বিশেষ করে পাকিস্তানে। এই সিদ্ধান্ত নেওয়া বোর্ডের জন্য খুবই কঠিন ছিল। তবে ক্রিকেটার এবং সাপোর্ট স্টাফদের নিরাপত্তা এবং মানসিক অবস্থার কথা ভেবেই বোর্ড এই সিদ্ধান্ত নিয়েছে।”

পরবর্তীতে একটি ব্রিটিশ সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে হোয়াটমোর জানান, এই পুরো সিদ্ধান্তটি বোর্ডের তরফ থেকেই নেওয়া হয়েছে। এজন্য ক্রিকেটারদের সঙ্গে কোনওরকম আলোচনাই করা হয়নি। এরপরই হোয়াটমোর জানিয়ে দেন, আগামী বছরই পাকিস্তানে পূর্ণাঙ্গ সফরে যাবে ইংল্যান্ডের মহিলা এবং পুরুষ ক্রিকেট দল। যার দিনক্ষণ পরবর্তীতে জানিয়ে দেবে ইসিবি।

পাকিস্তানি গণমাধ্যমগুলো জানাচ্ছে, ২০২২ সালে তিনটি টেস্ট এবং পাঁচটি একদিনের ম্যাচ খেলতে পাকিস্তান যাবে ইংল্যান্ড।

আরও পড়ুন: IPL 2021: ফের বদল ক্রীড়াসূচিতে, প্রথমবার একসঙ্গে শুরু হবে আইপিএলের দু’টি ম্যাচ

 

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest