England beat Bangladesh by 8 wicket T20 World Cup 2021

T20 World Cup 2021: বাংলাদেশের বিপর্যয় অব্যাহত, এবার ইংল্যান্ডের কাছে ধরাশায়ী শাকিবরা

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

টি-টোয়েন্টি বিশ্বকাপে দুরন্ত ছন্দে রয়েছে ইংল্যান্ড। পরপর দুই ম্যাচে দাপটের সঙ্গে জিতে নজির গড়ল তারা। প্রথম ম্যাচে ৫৫ রানে ওয়েস্ট ইন্ডিজকে অল আউট করে দেয় ইংল্যান্ড। ৫৬ রান তাড়া করতে নেমে ৮.২ ওভারে ৬ উইকেটে ম্যাচ জিতে নিয়েছিল তারা। ৭০ বল বাকি থাকতেই জয় ছিনিয়ে নিয়েছিল ব্রিটিশ বাহিনী।

এদিন আবু ধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে টস জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন বাংলাদেশের (Bangladesh) অধিনায়ক মহম্মদউল্লাহ। কিন্তু তাঁর সেই সিদ্ধান্ত ভুল প্রমাণিত হয়। মাত্র ২৬ রানের মধ্যে ৩টি উইকেট খুইয়ে বসে টাইগাররা। লিটন দাস ৯, নাইম ৫, শাকিব মাত্র ৪ রান করেন। সামান্য খানিকটা লড়াই করেন মুশফিকুর রহিম। তিনি করেন ২৯ রান। অধিনায়ক মাহমুদউল্লাহ করেন ১৯ রান। শেষ দিকে নুরুল (১৬), মেহেদি হাসান (১১) এবং নাসুম আহমেদরা (১৯) কার্যকরী ইনিংস না খেললে বাংলাদেশকে আরও লজ্জাজনকভাবে হারতে হত। লোয়ার অর্ডারের চেষ্টাতেই বাংলাদেশ ৯ উইকেটে পৌঁছায় ১২৪ রানে।

ইংল্যান্ডের হয়ে ৩৩ বলে অর্ধশতরান করে বাংলাদেশের সব আশা শেষ করে দেন জেসন রয়। ৩৮ বলে ৬১ রান করে ম্যাচের সেরাও তিনিই। তিনটি ছয় এবং পাঁচটি চার মেরেছেন জেসন। জস বাটলার ১৮ রান করেন। ২৫ বলে ২৮ করে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন দাউইদ মালান।

যোগ্যতা অর্জন পর্বে জিতে মূল পর্ব খেলতে এসে পরপর দুই ম্যাচে মুখ থুবড়ে পড়ল বাংলাদেশ। তবে এখনই সেমিফাইনালে যাওয়ার আশা শেষ হচ্ছে না তাদের। তিনটি ম্যাচ খেলা বাকি রয়েছে শাকিবদের।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest