Euro 2020: পেরিসিচের গোলে মান বাঁচলেও নক-আউটের রাস্তা কঠিন ক্রোয়েশিয়ার

ইউরোর নক-আউটের রাস্তা কঠিন হয়ে দাঁড়াল ক্রোয়েশিয়ার। ডি-গ্রুপের প্রথম ম্যাচে ইংল্যান্ডের কাছে ০-১ গোলে হেরেছিল বিশ্বকাপের রানার্সরা। এবার দ্বিতীয় ম্যাচে চেক প্রজাতন্ত্রের সঙ্গে ১-১ গোলে ড্র করল তারা।

৩৫ মিনিটের মাথায় নিজেদের বক্সে লভরেন ফাউল করে প্যাট্রিক সিককে। রেফারি ভিএআরের সাহায্য নিয়ে পেনাল্টির নির্দেশ দেন। পড়ে পাওয়া সুযোগ কাজে লাগাতে ভুল করেনি চেক রিপাবলিক। ৩৭ মিনিটে স্পট কিক থেকে গোল করে প্যাট্রিকই দলকে ১-০ ব্যবধানে এগিয়ে দেন। প্রথমার্ধে আর কোনও গোল হয়নি। বিরতিতে চেক প্রজাতন্ত্র এগিয়ে থাকে ১-০ গোলে।

দ্বিতীয়াধের শুরুতেই গোল করে ক্রোয়েশিয়াকে ১-১ সমতায় ফেরান পেরিসিচ। ৪৭ মিনিটে ক্রামারিচের পাস থেকে গোল করেন তিনি। ম্যাচের বাকি সময়ে একাধিক সুযোগ তৈরি করলেও দু’দলের কেউই প্রতিপক্ষের গোলমুখ খুলতে পারেনি। ফলে ম্যাচ ড্র করে পয়েন্ট ভাগ করে নিতে হয় দু’দলকে।

আরও পড়ুন: ঠান্ডা পানীয়ের বোতল সরিয়ে রাখলেন রোনাল্ডো, একদিনে কোকাকোলার ক্ষতি ৩৪ হাজার কোটি টাকা!

চেক প্রজাতন্ত্রের বিরুদ্ধে ম্যাচ ড্র করার ২ ম্যাচে মাত্র ১ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের তৃতীয় স্থানে থেকে যেতে হয় ক্রোয়েশিয়াকে। চেক প্রজাতন্ত্র ২ ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে শীর্ষে উঠে আসে। এই অবস্থায় ক্রোয়েশিয়াকে শেষ ম্যাচে শুধু জিতলেই চলবে না, বরং নক-আউটে জায়গা করে নেওয়ার জন্য ইংল্যান্ড বনাম চেক প্রজাতন্ত্র ম্যাচের ফলাফলের দিকে তাকিয়ে থাকতে হবে।

চেক রিপাবলিক তাদের প্রথম খেলায় দেখিয়েছিল যে তারা এমন কোনও দল নয় যা হালকাভাবে নেওয়া উচিত এবং প্যাট্রিক সিক তার দক্ষতার জন্য ইতিমধ্যেই ভক্তদের প্রিয় হয়ে উঠেছে।

আরও পড়ুন: Milkha Singh Died: স্ত্রীর মৃত্যুর ৫দিনের মাথায় প্রয়াত কিংবদন্তি অ্যাথলিট মিলখা সিং