EURO 2020: মুসলিম খেলোযাড়দের ধর্মীয় বিশ্বাসকে সম্মান, সাংবাদিক বৈঠকে বিয়ার রাখবে না উয়েফা

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

চলতি ইউরোয় পর্তুগালের সংবাদ সম্মেলনে এসে টেবিল থেকে কোকাকোলার বোতল সরিয়ে নিয়ে রীতিমত ঝড় তুলেছিলেন ক্রিস্টিয়ানো রোনালদো। একদিন পর প্রায় একইভাবে আরেক স্পনসর প্রতিষ্ঠান হেইনিকেনের বিয়ারের বোতল সরিয়ে আলোচনায় আসেন পল পোগবা। তার আরেক মুসলিম সতীর্থ করিম বেঞ্জেমাও চলতি ইউরোতে একই ঘটনা ঘটিয়েছেন। ২৩ জুন, গত বুধবার একই ঘটনা দেখা গিয়েছিল। সাংবাদিকদের সঙ্গে কথা বলার আগে টেবিলে রাখা বিয়ারের বোতল সরিয়ে রাখেন তিনিও।

ওই ঘটনার প্রেক্ষিতে সংবাদ সম্মেলনের টেবিল থেকে বোতল সরালে শাস্তিমূলক ব্যবস্থার কথা ভেবেছিল উয়েফা। তবে সেই হুমকি থেকে সরে এসেছে ইউরোপীয় ফুটবলের অভিভাবক সংস্থাটি। শুক্রবার তারা জানিয়েছে, মুসলিম খেলোয়াড়দের আপত্তি থাকলে ‘ইউরো ২০২০’-এর সংবাদ সম্মেলনের টেবিলে রাখা হবে না মদের বোতল।

আরও পড়ুন: দাদাগিরি শুরুর সেদিন! ২৫ বছর আগে আজকের দিনেই লর্ডস সাক্ষী ছিল দাদাগিরির

উয়েফার এক মুখপাত্র এএফপিকে জানান, সামনের দিনগুলোতে আর কোনো মুসলিম ফুটবলারদের সামনে বিয়ারের বোতল রাখা হবে না। সংবাদ সম্মেলন শুরুর আগেই কোন খেলোয়াড় আসছেন এবং তার সামনে বিয়ার বা মদের বোতল রাখা যাবে কিনা, সে বিষয়টি নিশ্চিত হয়ে নেবে উয়েফা। খেলোয়াড় মুসলিম হলে বা তার আপত্তি থাকলে সামনে মদ বা বিয়ারের বোতল রাখা হবে না।

ইউরো কতৃপক্ষ জানিয়েছে, ‘যে কোনো মানুষের পছন্দ-অপছন্দ তার ব্যক্তিগত ব্যাপার, আমরা সেটাকে সম্মান করতে চাই। স্পন্সরে ক্ষতি হলেও ভবিষ্যতে মুসলিম খেলোয়াড়দের সামনে এই পানীয় রাখা হবে না।’

আরও পড়ুন: বিলেতের মাটিতে বিশ্ব জয়ের ৩৮ বছর, বোঝাতে চেয়েছিলাম আমরাও পারি, স্মৃতিচারণ কপিলের

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest