Family and friends bid farewell to Warne with a glass of wine

মদের গ্লাস হাতে ওয়ার্নকে শেষ বিদায় জানাল পরিবার, বন্ধুরা

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

রবিবার মেলবোর্নের সেন্ট কিল্ডা ফুটবল ক্লাবে একটি প্রাইভেট অনুষ্ঠানে শেষকৃত্য সম্পন্ন হল কিংবদন্তি ক্রিকেটারের। মেলবোর্নের মুরাবিন ওভালে নিয়ে আসা হয় ওয়ার্নের কফিনবন্দি মরদেহ। ছেলে জ্যাকসনের কাঁধে চেপে এলেন শায়িত কিংবদন্তি। ওভালে এক রাউন্ড ঘোরানো হয় ওয়ার্নের কফিনবন্দি দেহ। এরপর ছেলে জ্যাকসন, দুই মেয়ে সামার এবং ব্রুক ওয়ার্ন বাবার কফিনে চুম্বন করে তাঁকে বিদায় জানায়। ছিলেন ওয়ার্নের বাবা, মাও।

whatsapp image 2022 03 20 at 1.48.08 pm 1

ওয়ার্নের পরিবার এবং বন্ধু মিলিয়ে প্রায় ৮০ জন উপস্থিত ছিলেন। এই তালিকায় ছিলেন অস্ট্রেলিয়ার প্রাক্তন অধিনায়ক অ্যালন বর্ডার, মার্ক টেলর, ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক মাইকেল ভন। এছাড়াও ছিলেন ওয়ার্নের দীর্ঘদিনের সতীর্থ গ্লেন ম্যাকগ্রা, মার্ক ওয়া, ইয়ান হিলি। রঙিন চরিত্রের ওয়ার্নকে পানীয়র গ্লাস হাতে চিরবিদায় জানায় তাঁর বন্ধুরা। মাঠে একাধিক ক্রিকেটীয় কীর্তির মালিক। মাঠের বাইরে জীবন উপভোগ করতে ভালবাসতেন ওয়ার্নি।

whatsapp image 2022 03 20 at 1.51.28 pm 1

অজি ক্রিকেট কিংবদন্তির বিদায় অনুষ্ঠানে উপস্থাপনা করেন আমেরিকান গায়ক ম্যাগুয়ের। তিনি বলেন, ‘ওয়ার্ন মানুষের জন্য খেলেছে। সে ছিল সুপারম্যান। বাচ্চারা যা কিছু করার স্বপ্ন দেখেন, ওয়ার্ন সব করেছেন। সে হ্যাটট্রিক করেছে, ৭০০ উইকেট নিয়েছে। গ্যাটিংকে (বল অব দ্য সেঞ্চুরি) ওই বলটা করেছে।’

৪ মার্চ থাইল্যান্ডের কো সমুইয়ের একটি রিসর্টে হৃদরোগে আক্রান্ত হয়ে আকস্মিক মৃত্যু হয় ৫২ বছরের শেন ওয়ার্নের। প্রয়াণের ঘণ্টা দুয়েক আগে তাঁর ভিলায় চারজন মহিলা ম্যাসিওরকে প্রবেশ করতে দেখা গিয়েছিল। তাই মৃত্যুর আসল কারণ খতিয়ে দেখতে ময়দাতদন্ত হয়। পরে অবশ্য থাই পুলিশ জানায়, ওয়ার্নের মৃত্যুতে কোনও অস্বাভাবিকতা নেই। হৃদরোগে আক্রান্ত হয়েই মৃত্যু হয়েছে। ১০ মার্চ থাইল্যান্ড থেকে অস্ট্রেলিয়ায় নিয়ে আসা হয় ওয়ার্নের মরদেহ। ৩ আগামী ৩০ মার্চ মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে (এমসিজি) রাষ্ট্রীয়ভাবে সম্মান জানিয়ে আনুষ্ঠানিকভাবে শেষ বিদায় জানানো হবে ওয়ার্নকে।

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest