Fawad Mirza is dreaming of a medal in the final of the individual jumping event

Tokyo 2020: ব্যক্তিগত জাম্পিং ইভেন্টের ফাইনালে উঠে পদকের স্বপ্ন দেখাচ্ছেন ফওয়াদ মির্জা

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

প্রথমবার অলিম্পিক ইকুয়েস্ট্রিয়ান বা অশ্বারোহনে খেলতে নেমেই ভারতের চমক। অনেকটা অপ্রত্যাশিতভাবেই ইকুয়েস্ট্রিয়ানের ব্যক্তিগত জাম্পিং ইভেন্টের ফাইনালে উঠলেন ভারতের ফাওয়াদ মির্জা (Fouaad Mirza)। নিজের ঘোড়া মিকিকে নিয়ে ফাওয়াদ ১৯ নম্বরে শেষ করে ফাইনালে উঠলেন।

ইন্ডিভিজুয়াল কোয়ালিফায়ার রাউন্ডে ফওয়াদের খাতায় সার্বিকভাবে ৪৭.২০ পেনাল্টি পয়েন্ট যোগ হয়। ড্রেসেজে তাঁর সংগ্রহ ২৮.০০ পেনাল্টি পয়েন্ট। ক্রস কান্ট্রিতে তাঁর সংগৃহীত পেনাল্টি পয়েন্ট ১১.২০। ফার্স্ট জাম্পে তিনি নিজের ঘোড়া সেইগনেউর মেডিকোটকে সঙ্গে নিয়ে সংগ্রহ করেন ৮.০০ পেনাল্টি পয়েন্ট।

 

আরও পড়ুন: Tokyo 2020: দীর্ঘ দু-দশক পর প্রতিযোগীতায় ভারত, ইতিহাস লিখছেন অশ্বারোহী ফওয়াদ মির্জা

টোকিওয় সোমবার দিনটা ভালোয়-মন্দয় মিশিয়ে কাটছে ভারতের। মেয়েদের ২০০ মিটারের হিট দিয়ে এদিন ভারতীয়দের অভিযান শুরু হয়। দ্যুতি চাঁদ হিটে সাতজন অ্যাথলিটের মধ্যে একেবারে শেষে থেকে রেস শেষ করেন। তিনি সেমিফাইনালে উঠতে ব্যর্থ হন।

পরে শুটিংয়ে ছেলেদের ৫০ মিটার থ্রি পজিশন ইভেন্টের কোয়ালিফিকেশন রাউন্ড থেকেই বিদায় নিতে হয় ভারতের দুই শুটার ঐশ্বরী তোমার ও সঞ্জীব রাজপুতকে। দু’জনের কেউই ফাইনালের যোগ্যতা অর্জন করতে পারেননি।

জোড়া খারাপ খবরের পর অবিশ্বাস্য সাফল্য আসে মেয়েদের হকিতে। তিনবারের অলিম্পিক্স চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়াকে ১-০ গোলে হারিয়ে সেমিফাইনালে জায়গা করে নেয় ভারত। এবার ইকুয়েস্ট্রিয়ানের ব্যক্তিগত জাম্পিং ইভেন্টের ফাইনালে উঠলেন ফওয়াদ।

আরও পড়ুন: Tokyo Olympics 2020: ইতিহাসে রানিরা! তিন বারের সোনাজয়ী অস্ট্রেলিয়াকে হারিয়ে সেমিফাইনালে ভারত

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest