FC Barcelona sacked head coach Ronald Koeman, Xavi may take charge

ফের হারে কোচ ছাঁটাই FC Barcelona, দায়িত্ব নিতে পারেন মেসির সতীর্থ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

ভগ্নদশা থেকে উত্থানের চেষ্টা শুরু করে দিল বার্সেলোনা (Barcelona)। যার প্রথম পদক্ষেপ কোচ বদল। লাগাতার খারাপ পারফরম্যান্সের জেরে ম্যানেজার রোনাল্ড কোম্যানকে ছেঁটে ফেলল বার্সা। নতুন কোচ হওয়ার দৌড়ে সবার থেকে এগিয়ে বার্সার ঘরের ছেলে জাভি হার্নান্ডেজ। সূত্রের খবর, ইতিমধ্যেই জাভির (Xavi) সঙ্গে যোগাযোগ শুরু করেছে বার্সা।

১৯৮৭ সালের পরে এই প্রথম টানা তিনটি অ্যাওয়ে ম্যাচ হারল বার্সেলোনা। ৩৪ বছর আগে এই হতাশাজনক ফলের জেরে বরখাস্ত হয়েছিলেন ম্যানেজার টেরি ভেনাবেলস। এল ক্লাসিকোয় রিয়াল মাদ্রিদের কাছে ১-২-এ হারার পর ভক্তদের ক্ষোভের মুখে পড়তে হয় কোমানকে। তাঁর গাড়ি ঘিরে ধরেছিলেন বার্সা ভক্তরা। চ্যাম্পিয়নস লিগে জঘন্য পারফরম্যান্স, লা লিগায় ১০ ম্যাচ পর নবম স্থানে অবস্থান চাপ বাড়াচ্ছিল তাঁর ওপর। পরিস্থিতি কঠিন হয়ে উঠেছিল। ভায়োকানোর বিরুদ্ধে হার তাঁর কফিনে শেষ পেরেক পুঁতে দিল।

মেসি (Leo Messi) পরবর্তী যুগে অভাবনীয় শূন্যতা তৈরি হয়েছে বার্সেলোনায়। এমনিতেই আর্থিক সমস্যায় জর্জরিত ক্লাব। একাধিক ফুটবলারকে খেলতে হচ্ছে অর্ধেক বেতন নিয়ে। আবার কেউ কেউ খেলছেন একেবারে নামমাত্র বেতনে। এ হেন আর্থিক পরিস্থিতিতে স্বাভাবিকভাবেই দলের অন্দরে টালমাটাল পরিস্থিতি চলছিল। সেই সঙ্গে পাল্লা দিয়ে চলছিল খারাপ পারফরম্যান্স।

১৪ মাস আগে কিকে সেতিয়েনকে সরিয়ে ঘরের ছেলে কোম্যানকে ম্যানেজার করার সিদ্ধান্ত নেয় বার্সা বোর্ড। কিন্তু কোম্যান (Ronald Koeman) আসার পর সেভাবে সাফল্য পায়নি বার্সা। গত মরশুমে লা লিগায় (La Liga) তাঁরা শেষ করেছিল তৃতীয় স্থানে। চ্যাম্পিয়ন্স লিগে কোয়ার্টার ফাইনালেই পিএসজির কাছে হারতে হয় বার্সেলোনাকে। সান্ত্বনা পুরস্কার হিসাবে কোপা দেল রে জেতেন মেসিরা। এই মরশুমে মেসি দল ছাড়ার পর পরিস্থিতি আরও খারাপ। ১০ ম্যাচে মাত্র ১৫ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলে ৯ নম্বরে রয়েছে বার্সা।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest