Wimbledon 2021: Roger Federer becomes oldest man to reach quarters in Open Era

উইম্বলডনের শেষ আটে পৌঁছে অনন্য এক রেকর্ডের মালিক হলেন ফেডেরার

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

নিজের পছন্দের টুর্নামেন্ট উইম্বলডনে (Wimbledon) পুরনো ফর্মেই ফিরেছেন টেনিস কিংবদন্তি রজার ফেডেরার (Roger Federer)। সোমবার পৌঁছে গেলেন টুর্নামেন্টের কোয়ার্টার ফাইনালে। আর সেই সঙ্গে গড়ে ফেললেন অনন্য রেকর্ডও। টেনিসের ওপেন যুগে প্রবীণতম খেলোয়াড় হিসেবে উইম্বলডনের কোয়ার্টার ফাইনালে পৌঁছানোর রেকর্ড গড়লেন তিনি।

৩৯ বছর বয়সি ফেডেরার আগামী আগস্টেই ৪০ বছরে পা দেবেন। তবে তার আগেই উইম্বলডনে অনন্য কীর্তিটি স্থাপন করে ফেললেন সুইস তারকা। এদিন মাত্র ২ ঘণ্টা ১১ মিনিটে উড়িয়ে দিলেন নিজের থেকে ১৩ বছরের ছোট প্রতিপক্ষ ইটালির লরেঞ্জো সোনেগোকে। খেলার ফল ফেডেরারের পক্ষে ৭-৫, ৬-৪, ৬-২। ম্যাচ চলাকালীন প্রথম সেটে কিছুটা লড়াই করলেও পরের দুটো সেটে এ বারের উইম্বলডনে ২৩ নম্বর বাছাই সোনেগোকে একেবারেই খেলতে দেননি ফেডেরার। যদিও প্রথম সেটে ৫-৫ ফল থাকার সময় বৃষ্টি নামে। কিছুক্ষণ খেলা বন্ধ রাখতে হয়। কিন্তু ম্যাচ শুরু হতেই অপ্রতিরোধ্য হয়ে ওঠেন রজার।

আরও পড়ুন: Wimbledon 2021: ঐতিহাসিক ম্যাচ জিতলেন সানিয়া মির্জা ও রোহন বোপন্না

ম্যাচ জেতার পর ফেডেরার জানান, ”এই ম্যাচ জেতায় আমি ভীষণ খুশি। সোনেগার বিরুদ্ধে ম্যাচে বেশ কিছু কঠিন পরিস্থিতি তৈরি হয়েছিল। তবে মনে হয় প্রথম সেটের পর ম্যাচের রাশ আমার হাতে চলে আসে। উইম্বলডনের কোয়ার্টার ফাইনালে উঠতে পারা আমার কাছে বিশেষ মুহূর্ত।” ফেডেরার এই রেকর্ডে খুশি তাঁর ভক্তরাও। অনেকেই শুভেচ্ছা জানিয়েছেন তাঁকে।

ফেডেরারের ম্যাচের আগেই সহজ জয়ে শেষ আটে জায়গা করে নেন গতবারের চ্যাম্পিয়ন এবং এটিপি র‌্যাঙ্কিংয়ের এক নম্বর নোভাক জোকোভিচ। সর্বোচ্চ গ্র্যান্ড স্ল্যাম জয়ের রেকর্ড ছোঁয়ার এক ধাপ দূরে থাকা এই সার্বিয়ান ৬-২, ৬-৪, ৬-২ গেমে হারান চিলির ক্রিশ্চিয়ান গারিনকে।গ্র্যান্ড স্ল্যামে দ্বিতীয় সর্বোচ্চ ৫০তম কোয়ার্টার-ফাইনাল খেলবেন ৩৪ বছর বয়সী জোকোভিচ। সেখানে এবারের ফরাসি ওপেন জয়ীর প্রতিপক্ষ হাঙ্গেরির মার্টন ফুসকোভিকস।

আরও পড়ুন: Copa America 2021: পরিত্রাতা পাকুয়েতা, কোপা আমেরিকার ফাইনালে উঠল ব্রাজিল

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest