Site icon The News Nest

Lionel Messi : যাকে তাকে রেফারিংয়ের দায়িত্ব দেওয়া উচিত নয়! বললেন ক্ষুব্ধ মেসি

mesi referee1

কোয়ার্টার ফাইনালের রেফারিং নিয়ে অত্যন্ত ক্ষুব্ধ, বিরক্ত এবং একইসঙ্গে হতাশ লিও মেসি(Lionel Messi)। ম্যাচ শেষে স্প্যানিশ রেফারিকে (referee)একহাত নিলেন তিনি। শুক্রবার রাতে ৯০ মিনিটের হাড্ডাহাড্ডি লড়াই শেষে খেলা গড়ায় এক্সট্রা টাইমে। যেখানে ডেনজেলের গোলে সমতায় ফেরে লা আলবিসেলেস্তা। আর পেনাল্টি শুটআউটে দলের জয় নিশ্চিত করে দেন লোতারো মার্টিনেজ। তবে আর্জেন্টিনার (Argentina) উচ্ছ্বাসের দিনেও নাটকীয় হাইভোল্টেজ ম্যাচে লাইমলাইটে চলে এলেন স্প্যানিশ রেফারি মাতেউ লাহোজ।

রেফারি মাতেউ লাহোজ দ্বিতীয় কোয়ার্টার ফাইনালে ১৫টি কার্ড দেখিয়েছেন। এর মধ্যে আটটি হলুদ কার্ড দেখেছেন আর্জেন্টিনার ফুটবলাররা। নেদারল্যান্ডসের ফুটবলাররা দেখেছেন ছ’টি হলুদ কার্ড এবং একটি লাল কার্ড।

মেসি বনাম লাহোজ যদিও এই প্রথম নয়। ২০২০ সালে বার্সেলোনা বনাম ওসাসুনার ম্যাচে জার্সি খুলে দিয়েগো মারাদোনাকে শ্রদ্ধা জানিয়েছিলেন মেসি। সেই সময় হলুদ কার্ড দেখিয়েছিলেন লাহোজ। লা লিগায় ২০১৩-১৪ মরসুমে মেসির একটি গোল বাতিল করেছিলেন তিনি। সেই গোল বাতিল হওয়ায় অ্যাটলেটিকো মাদ্রিদের বিরুদ্ধে ড্র করে বার্সেলোনা। লিগ জিতেও যায় তারা। সেই লাহোজের হাতেই ছিল শুক্রবারের আর্জেন্টিনা বনাম নেদারল্যান্ডসের(Netherlands) ম্যাচ।

ম্যাচের মধ্যে মেসির সঙ্গে তর্কাতর্কি হয় রেফারির । বিরক্ত মেসি (Lionel Messi) সোজাসাপ্টা বলে দেন, “আমি রেফারিকে নিয়ে বিশেষ কথা বলতে চাই না। তবে এটুকু বলতে পারি, ফিফার আরেকটু ভেবে দেখা উচিত। যে নিজের কাজ ঠিক মতো করতে পারে না, তেমন কাউকে এরকম খেলায় রেফারি করা উচিত নয়।” আর্জেন্টিনার অধিনায়ক বলেন, “রেফারির নাম দেখে ম্যাচ শুরুর আগেই আমরা ভয়ে ভয়ে ছিলাম। এমন গুরুত্বপূর্ণ ম্যাচে এই ধরনের রেফারিকে দায়িত্ব দেওয়াই উচিত নয়।”

Exit mobile version