Fifa Qualifier: ড্র করলেই এশিয়ান কাপ! আফগানদের বিরুদ্ধে আজ জয়ই লক্ষ্য ভারতের

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

না হারলেই চলবে। তবে সুনীল ছেত্রীদের নজর জয়ের দিকেই। ২০২২ ফিফা বিশ্বকাপ ও ২০২৩ এএফসি এশিয়ান কাপের যুগ্ম কোয়ালিফায়ারের শেষ গ্রুপ ম্যাচে ভারত মাঠে নামছে আফগানিস্তানের বিরুদ্ধে। বিশ্বকাপ কোয়ালিফায়ারের পরবর্তী রাউন্ডে যাওয়ার কোনও সুযোগ নেই ভারতীয় দলের সামনে। তবে এএফসি এশিয়ান কাপ কোয়ালিফায়ারের তৃতীয় রাউন্ডে সরাসরি জায়গা করে নিতে পারেন ছেত্রীরা।

মঙ্গলবার রাতে ফের একবার ফিফা কোয়ালিফায়ারের লড়াইয়ে নামতে চলেছে ভারতীয় ফুটবল দল। কাতার ও বাংলাদেশের পর এবার ফিফা বিশ্বকাপ কোয়ালিফায়ারে ভারতের প্রতিপক্ষ আফগানিস্তান। ক্রিকেটে আফগানিস্তান খুবই সহজ প্রতিপক্ষ ভারতের কাছে। তবে ফুটবলে লড়াইটা হতে চলেছে অন্যরকমের।

আরও পড়ুন: EURO 2020: গ্রুপ ডি’র ম্যাচে ইংল্যান্ডের সামনে ক্রোয়েশিয়া, টিভিতে ও মোবাইলে কোথায় দেখবেন উত্তেজক লড়াই?

আফগানিস্তানের বিরুদ্ধে এই ম্যাচ সব সময়ই গুরুত্বপূর্ণ সুনীল ছেত্রী, গুরপ্রীত সিং সান্ধুদের জন্য। ভারতীয় দল কাতারের বিরুদ্ধে প্রথম ম্যাচে হেরেছিল। বিশেষ করে ১১ জনের জায়গায় মাত্র ১০ জনে খেলেছিল ভারত। ফলে সেই ম্যাচে ১-০ গোলে হারতে হয়েছিল। তবে বিশ্বকাপ কোয়ালিফায়ারের দ্বিতীয় রাউন্ডে নামার আগে বিশ্বকাপের যোগ্যতা অর্জন করা প্রায় অনিশ্চিতই ছিল ভারতের কাছে। কারণ প্রথম দুইয়ের মধ্যে তিনটি ম্যাচ জিতলেও শেষ করতে পারতো না ভারত। ফলে দ্বিতীয় রাউন্ড থেকে আইগর স্টিমাচের দলের একটাই লক্ষ্য ছিলো এশিয়ান কাপের যোগ্যতা অর্জন করা।

এশিয়া কাপের যোগ্যতা অর্জন করতে গ্রুপ তালিকায় প্রথম তিনের মধ্যে থাকতে হবে ভারতীয় ফুটবল দলকে। দ্বিতীয় ম্যাচে ২-০ গোলে বাংলাদেশকে হারিয়েছিল ভারত। এবার তৃতীয় ও শেষ ম্যাচে আফগানিস্তানের বিরুদ্ধে মাঠে নামছে ভারতীয় ফুটবল দল। লক্ষ্য একটাই এশিয়ান কাপের কোয়ালিফিকেশন। কাজটা এখন সহজ ভারতীয় দলের কাছে। কারণ তৃতীয় স্থানটি গ্রুপে ধরে রাখতে এই ম্যাচ গোল শূন্য ড্র করলেও কোনও অসুবিধা হবে না সুনীলদের। আর সেভাবেই এগোচ্ছে তাঁরা। তবে জয় হাতছাড়া করতে নারাজ স্টিমাচ। এই ম্যাচটি জেতার জন্যই নামবে বলে জানিয়েছেন ভারতীয় ফুটবল দলের কোচ। মঙ্গলবার বিকেল ৭.৩০টা থেকে ভারতীয় সময়ে আফগানিস্তানের বিরুদ্ধে নামছে ভারত।

আরও পড়ুন: অনুষ্কাকে চা সার্ভ করেছিলেন? পুরোনো বিতর্ক নিয়ে মুখ খুললেন এমএসকে প্রসাদ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest