FIFA World Cup: All eyes will be on Lionel Messi as Argentina will face Poland in their last group stage match

FIFA World Cup : Poland-র বিরুদ্ধে আজ ‘অগ্নিপরীক্ষা’ মেসির Argentina-র

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

বুধবার মধ্যরাতে আরও এক ডু অর ডাই ম্যাচে খেলতে নামছে নামছে মেসির দল (  Lionel Messi )আর্জেন্টিনা(Argentina)। তবে মেক্সিকো ম্যাচে জয় গোটা দলটার আত্মবিশ্বাস ও শরীরী ভাষাটাই পাল্টে দিয়েছে। বিশ্বকাপের নকআউট রাউন্ড ছাড়া এখন কিছুই ভাবতে নারাজ নীল-সাদা ব্রিগেড। বিপক্ষে রবার্ট লেওনডস্কির(robert lewandowski) মত তারকা স্ট্রাইকার থাকলেও তার দল যে তৈরি তা সাফ জানিয়ে দিয়েছেন আর্জেন্টিনার কোচ লিওনেল স্কালোনি।

ম্যাচ দেখা যাবে আজ রাত সাড়ে ১২টায় এবং সৌদি আরব বনাম মেক্সিকো (Saudi Arabia vs Mexico) ম্যাচও দেখা যাবে রাত সাড়ে ১২টায়।

FIFA World Cup : কী ভাবে আর্জেন্টিনা রাউন্ড ১৬-তে উঠতে পারে?

পোল্যান্ডের বিরুদ্ধে আর্জেন্টিনা জিতলেই নক আউট রাউন্ডে চলে যাবে। যদি মেক্সিকো ও সৌদি আরবের ম্যাচ ড্র হয়, তাহলে আর্জেন্টিনা বনাম পোল্যান্ড ম্যাচ ড্র হলেও অসুবিধা নেই আর্জেন্টিনার।যদি আর্জেন্টিনা ড্র করে, ওদিকে সৌদি আরব জিতে যায়, তাহলে  আর্জেন্টিনা ছিটকে যাবে। অন্যদিকে, আর্জেন্টিনা ড্র করলে এবং মেক্সিকো জিতলে সমীকরণ চলে যাবে গোল ব্যবধানে। পোল্যান্ডের বিরুদ্ধে হারলে ছিটকে যাবে আর্জেন্টিনা।

FIFA World Cup : কী ভাবে পোল্যান্ড উঠতে পারে শেষ ১৬-তে?

আর্জেন্টিনার বিরুদ্ধে ড্র করলে বা জিতলে পোল্যান্ড নক আউট রাউন্ডে যেতে পারে। সেক্ষেত্রে আর্জেন্টিনার বিরুদ্ধে হারলে ও মেক্সিকোকে সৌদি আরব হারিয়ে দিলে ছিটকে যাবে। আবার যদি পোল্যান্ড হারে এবং সৌদি আরব জিতে যায়, তখন গোল পার্থক্য দেখা হবে। যদি পোল্যান্ড হারে ও মেক্সিকো জিতে যায়, তখন পোল্যান্ডের ভাগ্য নির্ভর করবে গোল পার্থক্যের উপরে।

ম্যাচের আগের দিন আর্জেন্টিনার কোচ লিওনেল স্কালোনি(lionel scaloni) বলেন, ‘লেয়নডস্কি বিশ্বের অন্যতম সেরা স্ট্রাইকার। দুরন্ত ছন্দে রয়েছে। তবে আমরাও তৈরি। সকলেই জানে এই ম্যাচের উপরেই আমাদের বিশ্বকাপের ভাগ্য নির্ভর করছে। তাই জেতা ছাড়া অন্য কিছুই ভাবতে চাই না এই মুহূর্তে।’ পাশাপাশি লেওনডস্কিকে আটকানোর জন্য নীল-সাদা রক্ষণও যে একশো শতাংশ তৈরি তা জানিয়ে দিলেন ডিফেন্ডার লেসান্দ্রো মার্টিনেজ।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest