ইউরোর ময়দান থেকে সোজা বাগানে ফিনল্যান্ডের কাউকো

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

আগামি আইএসএলের(ISL) আগে দলগঠনে সবচেয়ে বড় চমক দিল এটিকে মোহনবাগান(ATK MOHUNBAGAN)। চলতি ইউরোতে(EURO 2021) ফিনল্যান্ড দলের মিডফিল্ডার জনি কাউকোর (JONI KAUKO)সঙ্গে চুক্তি করল এটিকে মোহনবাগান। এই খবর প্রকাশ্যে আসতেই আলোড়ন পড়ে গিয়েছে ভারতীয়(INDIA) ফুটবলে। ইউরোর মত টুর্নামেন্ট খেলার পরেই ভারতের কোনও ক্লাবে এসে খেলার ঘটনা নজিরবিহীন।

ফিনল্যান্ডের হয়ে ২৮টি আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন কাউকো।ফিনিশ এই সেন্ট্রাল মিডফিল্ডার চলতি ইউরোর তিনটি ম্যাচ খেলেছেন পরিবর্ত খেলোয়াড় হিসেবে।  বেলজিয়ামের বিরুদ্ধে শেষ ম্যাচেও মাঝমাঠে র দায়িত্বে ছিলেন তিনি। পরিসংখ্যান বলছে চলতি ইউরোতে ৩ ম্যাচে মোট ৫৭ মিনিটে মাঠে ছিলেন কাউকো। তিনি যে পাসগুলি দিয়েছেন তার মধ্যে ৮০% ছিল সঠিক। ২বার তৈরিও করেছিলেন গোলের সুযোগ।

আরও পড়ুন: EURO 2020: প্রথম দল হিসাবে ইউরোর ইতিহাসে অনন্য নজির ডেনমার্কের

৩০ বছর বয়সী এই মিডিও দলের স্বার্থে খেলেন অ্যাটাকিং মিডফিল্ডার হিসেবেও। এই মরসুমে ফিনল্যান্ডের হয়ে মোট ৬টি আন্তর্জাতিক ম্যাচ খেলা হয়ে গিয়েছে ফিনল্যান্ডের জার্সি পরে।

দলবদলের শুরুতেই একের পর এক চমক দেখাচ্ছে এটিকে মোহনবাগান। আসন্ন মরসুমের জন্য গোলরক্ষক হিসেবে চুক্তি করা হয়েছে জাতীয় গোলরক্ষক অমরিন্দর সিংকে। প্রসঙ্গত, ২০১৮ বিশ্বকাপের পরই কোস্টারিকার বিশ্বকাপ দল থেকে ইস্টবেঙ্গলে যোগ দিয়েছিলেন জনি অ্যাকোস্টা। যা তখন শোরগোল ফেলে দিয়েছিল ভারতীয় ফুটবলে। আর এবার আলোচনায় জনি কাউকো।

আরও পড়ুন: WTC Final: একের পর এক বড় টুর্নামেন্টে ব্যর্থতা, প্রশ্নের মুখে কোহলির অধিনায়কত্ব

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest