ফুটবলারদের চুক্তিপত্র পাঠাচ্ছে ইস্টবেঙ্গল, কোয়েসের সঙ্গে বিবাদ কী তবে শেষ!

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

ওয়েব ডেস্ক: অবশেষে কোয়েসের সঙ্গে সব বিবাদ মিটিয়ে ফেলল ইস্টবেঙ্গল (East Bengal)! ‘স্পোর্টিং রাইটস’ হাতে আসতেই ফুটবলারদের চুক্তিপত্র পাঠানো শুরু করে দিল লাল-হলুদ শিবির। ক্লাব সূত্রের খবর, বুধবার থেকেই এ বছর নতুন সই করা ২০ জন ফুটবলারের কাছে চুক্তিপত্র পাঠানোর কাজ শুরু হয়ে গিয়েছে। অনেকেই নতুন চুক্তির কপি হাতে পেয়ে গিয়েছেন। লকডাউন হওয়ায় ইমেলের মাধ্যমে চুক্তিপত্র পাঠানো হচ্ছে।

ক্লাবে স্পনসর নেই। নতুন মরশুমে ইস্টবেঙ্গল কোন লিগে খেলবে তাও ঠিক হয়নি এখনও। তবু নতুন মরশুমের আগে দলবদলের বাজারে সম্ভবত সবথেকে বেশি সক্রিয় ছিল লাল-হলুদ শিবির। নয় নয় করে আগামী মরশুমের জন্য ২০ জন ফুটবলারকে সই করিয়েছে ইস্টবেঙ্গল। যা লাল-হলুদ সমর্থকদের মুখে হাসি ফুটিয়েছিল।

আরও পড়ুন : আজ থেকে শুরু হচ্ছে লা লিগা,জেনে নিন কবে মাঠ মাতাবেন মেসি

কিন্তু সমস্যা ছিল অন্য জায়গায়, ফুটবলার সই করালেও এতদিন তাঁদের সরকারি চুক্তিপত্র দিতে পারেনি লাল-হলুদ শিবির। কারণ, ১ জুন পর্যন্ত ক্লাবের ‘স্পোর্টিং রাইটস’ ছিল স্পনসর কোয়েস কর্পের দখলে। ফলে চাইলেও ইস্টবেঙ্গল কর্তারা ফুটবলারদের সঙ্গে সরকারি চুক্তি করতে পারছিলেন না।

খেলোয়াড়দের সরাসরি পারিশ্রমিক দেওয়ার কথা কোয়েসেরই। অথচ হঠাৎই কোয়েসের তরফে ফুটবলারদের জানিয়ে দেওয়া হয়, মে মাসের বেতন দেওয়া হবে না তাঁদের।প্রিলের বেতনও হাতে পাননি লাল-হলুদ ফুটবলাররা। সেটা বোঝা যায় বেশ কিছু ইস্টবেঙ্গল ফুটবলার প্লেয়ার্স অ্যাসোসিয়েশন মারফৎ দু’মাসের বকেয়া বেতন চেয়ে কোয়েসকে চিঠি পাঠানোয়।

অবশেষে সেই যাবতীয় জল্পনা-কল্পনা এবং বিবাদের অবসান ঘটিয়ে ফুটবলারদের সরকারি চুক্তিপত্র দেওয়া শুরু করল লাল-হলুদ শিবির। ক্লাব সূত্রের দাবি, কোনওরকম বিবাদের জন্য নয়, লকডাউনের জন্যই ফুটবলারদের চুক্তিপত্র দিতে দেরি হয়েছে।

চুক্তি সমস্যা মেটার পর এবার লাল-হলুদ শিবিরের লক্ষ্য, নতুন স্পনসর জোগাড় করে আগামী মরশুমে আইএসএলে খেলা। এ নিয়ে প্রতিক্রিয়া দিতে গিয়ে ইস্টবেঙ্গলের এক কর্তা বলছেন,”সংবাদমাধ্যমের একটা অংশ অসৎ উদ্দেশ্যে ক্লাব সম্পর্কে ভুল তথ্য ছড়াচ্ছে। এরা ভারতীয় ফুটবলটাকে শেষ করে দিতে চায়। আমাদের বিশ্বজুড়ে চার কোটি সমর্থক। সব সমস্যা মিটে যাবে।”

আরও পড়ুন : কবে শুরু IPL? সম্ভাব্য দিনক্ষণ জানালেন চেয়ারম্যান ব্রিজেশ প্যাটেল

Gmail 2
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest