Site icon The News Nest

EURO 2020: রুদ্ধশ্বাস ম্যাচে জয়, ইউক্রেনকে ৩-২ গোলে হারিয়ে শেষ হাসি হাসল ডাচরাই

dutch

ঘরের মাঠে ফেভারিট ছিল ডাচরাই ৷ শেষ হাসিও হাসলেন তাঁরাই ৷ তবে হাড্ডাহাড্ডির লড়াইয়ের পর ৷ ইউক্রেনকে ৩-২ গোলে হারিয়ে এবারের ইউরো অভিযান শুরু করল নেদারল্যান্ডস ৷ প্রথমার্ধ গোলশূন্য থাকার পর নেদারল্যান্ডসের হয়ে ম্যাচের ৫২ মিনিটে এদিন প্রথম গোলটি  করেন জর্জিনিও উইজনালডাম ৷ এরপর মিনিট ছয় যেতে না যেতেই দলকে ২-০ গোলে এগিয়ে দেন ওয়েঘর্স্ট ৷

আরও পড়ুন : Local Train Service: প্রস্তুতি শেষ, লোকাল ট্রেন চালাতে রাজ্যকে চিঠি দিল রেল

আক্রমণাত্মক ফুটবলে একটা সময়ে সহজ জয়ের গন্ধ পাচ্ছিল নেদারল্যান্ডস। কিন্তু শেষ ১৫ মিনিটে পাল্টে গেল ম্যাচের ছবি। দুর্দান্ত ভাবে ঘুরে দাঁড়াল ইউক্রেন। শেষে গিয়ে পার্থক্য গড়ে দেন ডেনজেল ডামফ্রিস।

এদিনের রোমাঞ্চকর ম্যাচের শুরু থেকে চলতে থাকে আক্রমণ-পাল্টা আক্রমণের খেলা। তবে অধিকাংশ সময় বল দখলে রাখা নেদারল্যান্ডস বিরতির আগের ১৫ মিনিটে প্রচণ্ড চাপ বাড়ায়। এই অর্ধে দারুণ কয়েকটি সুযোগও পায় তারা, কিন্তু ভাঙতে পারেনি বুশচানের দেওয়াল।

ম্যাচের দ্বিতীয় মিনিটেই মেমফিস ডিপাইয়ের ডি-বক্সের বাইরে থেকে নেওয়া শট ঝাঁপিয়ে আটকান বুশচান। পাঁচ মিনিট পর ডাচ অধিনায়ক জর্জিনিয়ো উইনালডামের শট ক্রসবারের একটু ওপর দিয়ে যায়। ৩৮তম মিনিটে তার জোরালো শট দারুণ ক্ষিপ্রতায় ফেরান বুশচান। দুই মিনিট পর ডিপাইয়ের ক্রস গোলমুখে ফাঁকায় পেয়ে লক্ষ্যভ্রষ্ট হেড করেন ডামফ্রিস। প্রথমার্ধে খেলা শেষ হয় গোল শূন্য ভাবে।

আরও পড়ুন : আজ বিশ্ব রক্তদান দিবস ২০২০: জেনে নিন স্বেচ্ছা রক্তদানের সাত-সতের

Exit mobile version