Former goal keeper late Shibaji Banerjee will gate Mohun Bagan Ratna for 2020-21 .

মরণোত্তর ‘মোহনবাগান রত্ন’ শিবাজি বন্দ্যোপাধ্যায়, সেরা ফুটবলার রয় কৃষ্ণা, ভার্চুয়ালি পালিত হবে মোহনবাগান দিবস

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

করোনা অতিমারীর কারণে গতবছর সাড়ম্বরের সঙ্গে পালিত হয়নি মোহনবাগানের ঐতিহ্যের, গর্বের, আবেগের ২৯ জুলাই মোনবাগান দিবস। ভার্চুয়ালি হয়েছিল যাবতীয় অনুষ্ঠান। এই বছর তার ব্যতিক্রম হল না। সংক্রমণের কথা মাথায় রেখ অনলাইনেই পালিত হবে  ১৯১১ সালের ঐতহাসক শিল্ড জয়ের দিনটি। বুধবার সন্ধায় এই ঘোষণা করেছে ক্লাব কর্তৃপক্ষ। একইসঙ্গে এই বছর কোন তারকা মোহনবাগান রত্ন ও বছরের সেরা ফুটবলার ও ক্রিকেটার নামও ঘোষণা করেছে সবুজ মেরুণ কর্তৃপক্ষ।

আরও পড়ুন: ইংল্যান্ডে সফররত ভারতীয় দলের এক ক্রিকেটার করোনা আক্রান্ত ! রয়েছেন কোয়ারেন্টাইনে

এবারের মরণোত্তর মোহনবাগান রত্ন (Mohunbagan Ratna) সম্মানে ভূষিত করা হচ্ছে প্রয়াত ফুটবলার শিবাজি বন্দ্যোপাধ্যায়কে। আজ অর্থাত্‍ বুধবার ATK Mohunbagan-এর এগজিকিউটিভ কমিটির মিটিংয়ে প্রয়াত শিবাজি বন্দ্যোপাধ্যায়কেই মোহনবাগান রত্ন পুরস্কারের জন্য সকলে সম্মত হন।

আগামী ২৯ জুলাই মোহনবাগান দিবস। সেই দিনই আনুষ্ঠানিক ভাবে শিবাজি বন্দ্যোপাধ্যায়কে মরণোত্তর মোহনবাগান রত্ন সম্মানে ভূষিত করা হবে। এছাড়াও ২০২০-২১ সালের সেরা ফুটবলারের খেতাব পাচ্ছেন রয় কৃষ্ণা। কৃষ্ণার অনবদ্য পারফর্ম্যান্সের জোরে Indian Super League (ISL)-এ রানার্স আপ হয়েছে  ATK Mohun Bagan। এদিনের বৈঠকে আরও একটি গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। রাজ্যের আইনমন্ত্রী মলয় ঘটককে ক্লাবের অন্যতম সহ-সভাপতি করার ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নেন এগজিকিউটিভ কমিটির সদস্যরা।

বাংলা দলের অধিনায়ক অভিমুন্য ঈশ্বরণ পাচ্ছেন সেরা ক্রিকেটারের পুরস্কার। সেরা অ্যাথলিটের পুরস্কার পাচ্ছেন বিদিশা কুণ্ডু। বিদিশা ১০০ মিটার হার্ডলস ও হাই জাম্পে জাতীয় চ্যাম্পিয়ন।

মোহনবাগানের তরফে বিবৃতিতে জানানো হয়েছে, ‘করোনা পরিস্থিতির জন্য এবারও মোহনবাগান দিবস ভার্চুয়ালি পালন করা হবে।’

বিখ্যাত গোলকিপার শিবাজি বন্দ্যোপাধ্যায় ৪ বছর আগে ৬৮ বছর বয়সে মারা গিয়েছেন। মোহনবাগানের অন্যতম সেরা গোলকিপার বা ফুটবলারদের মধ্যে একজন শিবাজি। ১৯৭৭ সালে মোহনবাগান বনাম কসমসের খেলায় পেলের ফ্রি কিক থেকে শট আটকে দিয়েছিলেন গোলকিপার শিবাজি বন্দ্যোপাধ্যায়।

মোহনবাগান দলের সদস্য হিসেবে ৮ বছরের কেরিয়ারে ৪টি কলকাতা লিগ, ৫টি ডুরান্ড কাপ, ৫টি আইএফএ শিল্ড, ৪টি ফেডারেশন কাপ ও দুটি রোভার্স কাপ জিতেছিলেন শিবাজি।

আরও পড়ুন: রাজ্যে দ্রুত উপনির্বাচনের দাবি! আজ নির্বাচন কমিশনের দ্বারস্থ হবে তৃণমূল কংগ্রেস

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest