করোনায় মৃত্যু মোহনবাগানের ময়দান কাঁপানো প্রাক্তন ফুটবলারের

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

কলকাতা: করোনা আক্রান্ত হয়ে মারা গেলেন প্রাক্তন ফুটবলার ই হামসাকোয়া। কেরলের মালাপ্পুরমে শনিবার সকালে মৃত্যু হয় সন্তোষ ট্রফি খেলা প্রাক্তন ফুটবল তারকার। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৬১ বছর।

ডিস্ট্রিক্ট মেডিক্যাল অফিসার কে সাকিনা জানান, হামসাকোয়ার পরিবারের আরও পাঁচজন সদস্য করোনা আক্রান্ত। তাঁদের চিকিৎসা চলছে মানজেরির মেডিক্যাল কলেজ হাসপাতালে।

আরও পড়ুন: কনকাশান সাবের মতো আসতে পারে ‘করোনা সাব’, আলোচনা শুরু ICC-তে

২৬ মে থেকে হামজার মধ্যে কোভিড ১৯ ভাইরাসের সংক্রমণের উপসর্গ দেখা দিয়েছিল। এরপর এক মুহূর্ত দেরী না করে তাঁকে মানজেরি মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। করোনা ভাইরাসের সংক্রমণে হামজার মধ্যে শ্বাস কষ্টের লক্ষণও দেখা যায়। ফলে তাঁকে ভেন্টিলেশনে রাখা হয়েছিল। এতেও পরিস্থিতির কোনও রকম উন্নতি হয়নি।

৬১ বছরের প্রাক্তন এই ফুটবলার মুম্বইতে থাকতেন। দেশের হয়ে প্রতিনিধিত্ব করার পাশাপাশি সন্তোষ ট্রফিতে মহারাষ্ট্রের হয়ে খেলেছেন তিনি। মুম্বইয়ের একাধিক ক্লাবের হয়েও তিনি খেলেছেন। হামজা কোয়া ময়দানেও খেলেছেন। মোহনবাগান ও মহামেডান ক্লাবের হয়ে খেলেছেন তিনি।

স্বাস্থ্য আধিকারিকরা জানিয়েছেন, গত ২১ মে সপরিবারে সড়ক পথে মুম্বই থেকে ফেরেন হামসাকোয়া। সেই থেকে কোয়ারান্টাইনে ছিলেন তাঁরা। সবার আগে তাঁর পুত্রবধুর শরীরে করোনা সংক্রমণ ধরা পড়ে। তাঁর স্ত্রী ও ছেলের মধ্যেও উপসর্গ দেখা দেয়। পরে হামসাকোয়ার নমুনাও পজিটিভ আসে। ক্রমশই প্রাক্তন ফুটবলারের শারীরিক অবস্থার অবনিত ঘটে। 

হামসাকোয়ার জীবন বাঁচানোর চেষ্টায় প্লাজমা থেরাপিও করা হয়। তবে তা কাজে আসেনি। শেষ দু’দিন ভেন্টিলেশনে থাকার পর শনিবার মৃত্যু হয় তাঁর।

১৯৮১-৮৬ পর্যন্ত মহারাষ্ট্রের হয়ে সন্তোষ ট্রফি খেলেছেন হামসাকোয়া। জাতীয় দলের হয়ে নেহরু কাপেরও অংশ নিয়েছেন। মোহনবাগানের হয়ে কলকাতা ময়দানেও খেলে গিয়েছেন তিনি। প্রতিনিধিত্ব করেছেন রেলওয়েজ ও টাটা স্পোর্টসের হয়েও।হামসাকোয়ার মৃত্যুতে শোকের ছায়া ভারতীয় ফুটবলমহলে।

আরও পড়ুন: কব্জির মোচড়ে সেই পুরনো ফ্লিক…পুরনো দিন ফিরিয়ে আনলেন আজহার

Gmail
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest