চালাচ্ছেন ট্রাক্টর, ছড়াচ্ছেন বীজ! এবার জৈব চাষে মন দিলেন ধোনি, ভিডিও মুহূর্তে ভাইরাল

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

The News Nest: তারকা ক্রিকেটার হলেও মহেন্দ্র সিং ধোনি বরাবরই মাটির কাছাকাছি। খেলা থেকে দূরে থাকার সময় কদাচিৎই তাঁকে বাকিদের মতো তারকাসুলভ ভাবমূর্তি বজায় রাখতে দেখা যায়। বরং আর পাঁচজন সাধারণ মানুষের মতোই সহজ-সরল জীবনে অভ্যস্থ মাহি।

লকডাউনে এমনই ধোনির সাদামাটা কয়েকটা ছবি ও ভিডিও সোশ্যাল মিডিয়ায় ঝড় তুলেছিল। আরও একবার সোশ্যাল মিডিয়ায় দাবানলের মতো ছড়িয়ে পড়ল অনুরাগীদের আপ্লুত করার মতো ধোনির একটি ভিডিও।

কিছুদিন আগেই ধোনি একটি ট্রাক্টর কিনেছিলেন, যার ছবি ও ভিডিও সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছিল চেন্নাই সুপার কিংস। ধোনির চাষাবাদের প্রতি টান রয়েছে, এখবর নতুন নয়। এবার ক্রিকেট থেকে দূরে থাকার সময় ধোনিকে নিজের ফার্মহাউসে জৈব চাষে মন দিতে দেখা গেল। ফার্মহাউসের জমিতে ধোনিকে ট্রাক্টর চালিয়ে মাটি প্রস্তুত করতে দেখা গেল ভিডিওয়। পরে বীজ ছড়ানোর ছবিও সামনে আসে সোশ্যাল মিডিয়ায়। বলা বাহুল্য, এমন ছবি ও ভিডিও ভাইরাল হতে বিশেষ সময় লাগেনি।

https://www.instagram.com/p/CB7s1u7JPxD/

আরও পড়ুন: Tokyo olympics 2020: কাপাঁবেন দুনিয়ার সেক্সিতম এই অ্যাথলিট

দীর্ঘদিন স্বেচ্ছায় খেলা থেকে দূরে থাকায় ধোনির অবসর নিয়ে সাম্প্রতিক সময়ে বিস্তর চর্চা চলছে। মাহির টি-২০ বিশ্বকাপে জাতীয় দলে ফেরার সম্ভাবনা নিয়ে প্রায় রোজই বিশেষজ্ঞরা মতামত জানাচ্ছেন। লকডাউনের আগে আইপিএলে মাঠে নামার জন্য চেন্নাইয়ের নেটে প্রস্তুতি শুরু করেছিলেন ক্যাপ্টেন কুল। যদিও টুর্নামেন্ট অনির্দিষ্টকালের জন্য পিছিয়ে যাওয়ায় পুনরায় ব্যাট হাতে মাঠে নামা হয়নি ধোনির।

আজও এই প্রশ্ন ক্রিকেট সমর্থকদের হার্ট বিট বাড়িয়ে দেয় যে এমএস ধোনি টিম ইন্ডিয়ায় ফিরে আসবেন নাকি মাঠের বাইরে থেকেই অবসর নেবেন। এর জবাব তো ক্যাপ্টেন কুল সময় এলেই দেবেন। কিন্তু ধোনি অবসরের আগেই অবসর পরিকল্পনা নিয়ে কাজ করা শুরু করে দিয়েছেন। খবর রয়েছে যে এখন ধোনি কোচিং করাতে চলেছেন। মুম্বাই মিররের খবর অনুযায়ী ধোনি ২ জুলাই থেকে কোচিং শুরু করেছেন। জানা গিয়েছি, দেশের উদীয়মান খেলোয়াড়দের অনলাইন কোচিং দেবেন। যেখানে ৬ থেকে ৮ বছরের ক্রিকেট শুরু করা বাচ্চারা থেকে সিনিয়র স্তরের খেলোয়াড়দের জন্য প্রোগ্রাম তৈরি করা হয়েছে।

আরও পড়ুন: দীর্ঘ ৩০ বছরের খরা কাটিয়ে ইংল্যান্ডের চ্যাম্পিয়ন লিভারপুল

Gmail 5
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest