সৌরভ গঙ্গোপাধ্যায়ের উদ্যোগে কলকাতাবাসী পাবেন ফ্রি করোনা ভ্যাকসিন

বাইপাসের ধারের একটি বেসরকারি হাসপাতালের সঙ্গে চুক্তিও হয়ে গিয়েছে। আগামী ১৩ জুন, রবিবার দেড়শো মানুষকে করোনার টিকা দেওয়া হবে।
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

জাতীয় দলের প্রাক্তন অধিনায়ক তথা ভারতীয় ক্রিকেট বোর্ডের প্রেসিডেন্টে সৌরভ গঙ্গোপাধ্যায়ের উদ্যোগে এবার কলকাতার দুঃস্থ মানুষদের দেওয়া হবে করোনার ভ্যাকসিন। বাইপাসের ধারের একটি বেসরকারি হাসপাতালের সঙ্গে চুক্তিও হয়ে গিয়েছে। আগামী ১৩ জুন, রবিবার দেড়শো মানুষকে করোনার টিকা দেওয়া হবে।

সৌরভ গঙ্গোপাধ্যায় জানিয়েছেন, মার্চ-এপ্রিল মাস থেকেই এই উদ্যোগ নেওয়ার কথা ভাবছিলেন তিনি। অবশেষে সেটা বাস্তবায়িত হওয়ার মুখে। বুধবার সকালে তিনি দুবাই উড়ে গিয়েছেন। করোনার ধাক্কায় চতুর্দশ আইপিএল স্থগিত হয়ে গিয়েছিল। সংযুক্ত আরব আমিরশাহিতে টুর্নামেন্টের বাকি ৩১টা ম্যাচ করতে চাইছে ভারতীয় ক্রিকেট বোর্ড। সেই আয়োজন খতিয়ে দেখতেই দিন চারেকের জন্য মরুদেশে গিয়েছেন সৌরভ। রবিবার তাঁর কলকাতায় ফেরার কথা। তার পরের ১৩ জুন দেড়শোজনকে করোনার ভ্যাকসিন দেওয়া হবে।

আরও পড়ুন : Twitter: বেঙ্কাইয়া নাইডুর অ্যাকাউন্ট থেকে উধাও ব্লু টিক, পরে ফিরলেও সরে গেল অন্যান্য RSS নেতাদের

প্রাথমিকভাবে বেহালা অঞ্চলের দেড়শো দুঃস্থ মানুষকে টিকা দেওয়ার পরিকল্পনা রয়েছে। বাড়ির পাশেই সৌরভের অফিস। সেখানকার একটি ফ্লোর করোনা ভ্যাকসিন দেওয়ার জন্য বরাদ্দ করা হচ্ছে। সংক্রমণের দ্বিতীয় ঢেউয়ে বেসামাল গোটা দেশ। বাংলাতেও বহু মানুষ সংক্রমিত। তাই ভিড় এড়িয়ে এবং সমস্তরকম করোনাবিধি মেনে ভ্যাকসিন দেওয়ার ব্যবস্থা করতে চান সৌরভ।

যাতে বিশৃঙ্খলা না হয়, সেই কারণে আগে থেকে দেড়শোজনকে বাছাই করে ফর্ম ফিল আপ করানো হবে। যাতে টিকাকরণের দিন অতিরিক্ত ভিড় না হয়। সৌরভের অফিসের প্রতিনিধিরা ঘুরে ঘুরে সেই ফর্ম বিলি করে টিকাকরণের ব্যবস্থা করবেন। প্রথম পর্বে দেড়শোজনকে টিকা দেওয়া হবে। তারপর টিকা পাবেন আরও মানুষ। সমস্ত খরচই করবেন জাতীয় দলের প্রাক্তন অধিনায়ক। সৌরভ জানিয়েছেন, অতিমারী মোকাবিলায় সকলে যাতে টিকা পান, সেটা নিশ্চিত করাই তাঁদের লক্ষ্য।

আরও পড়ুন : ক্যাপিটল হিংসার জের, এবার ফেসবুকে ২ বছর নিষিদ্ধ ডোনাল্ড ট্রাম্প

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest