French Open 2021: অবাছাই থেকেও ফরাসি ওপেন জয়! নিজের ‘অবিশ্বাস্য সাফল্যে’ বাকরুদ্ধ বারবোরা ক্রেজিকোভা

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

বিশ্ব ক্রমতালিকায় তাঁর স্থান ৩৩ নম্বরে। ফরাসি ওপেন (French Open 2021) শুরুর সময় ছিলেন অবাছাই। তিনি যে এতবড় অঘটন ঘটাবেন, সেটা কল্পনাই করতে পারেনি টেনিস বিশ্ব। সেই অবিশ্বাস্য কাণ্ডটিই ঘটিয়ে ফেললেন বারবোরা ক্রেজিকোভা (Barbora Krejcikova)। ফরাসি ওপেনের নতুন ‘রানি’র শিরোপা উঠল তাঁর মাথায়।

দুই প্রথম ফাইনালিস্টকে পাওয়ায় প্যারিসের লাল-সুড়কির কোর্ট যে নতুন চ্যাম্পিয়ন পেতে চলেছে সেটা নিশ্চিত ছিলোই। মেগা ফাইনালে তিন সেটের লড়াইয়ে পাভলুচেঙ্কোভাকে হারিয়ে চেক প্রজাতন্ত্রের দ্বিতীয় মহিলা প্লেয়ার হিসেবে ফরাসি ওপেনে খেতাব জিতলেন ক্রেজিকোভা। তাঁর পক্ষে ম্যাচের ফল ৬-১, ২-৬, ৬-৪। রোলাঁ গারোয়(Roland Garros) গত পাঁচ বছরে তৃতীয় অবাছাই হিসেবে খেতাব জিতলেন চেক কন্যা। একইসঙ্গে টানা ৬ বছর মহিলা সিঙ্গলসে নতুন চ্যাম্পিয়ন পেল প্যারিসের লাল-সুড়কির কোর্ট।

আরও পড়ুন : Euro Cup 2020: ম্যাচে জয়ী ফিনল্যান্ড,হাসপাতালে স্থিতিশীল ডেনমার্কের এরিকসন,

ডাবলসে পয়লা নম্বর হলেও সিঙ্গলসে ক্রেজিকোভার কেরিয়ারের পঞ্চম গ্র্যান্ড স্ল্যাম ছিল ২০২১ ফরাসি ওপেন। উইম্বলডন(Wimbledon) কিংবা যুক্তরাষ্ট্র ওপেনে(US Open) এখনও পর্যন্ত সিঙ্গলসে অংশ গ্রহণের সুযোগই পাননি তিনি। উলটোদিকে ছিলেন কেরিয়ারের ৫২তম গ্র্যান্ড স্ল্যামে এসে প্রথম ফাইনাল খেলার সুযোগ পাওয়া রাশিয়ান কন্যা পাভলুচেঙ্কোভা। প্রথম সেটে রাশিয়ানকে কোনওরকম সুযোগ দেননি ক্রেজিকোভা। ব্যাকহ্যান্ড(Backhand) থেকে শুরু করে ড্রপ শট(Drop Shot) সবেতে আধিপত্য রেখে ০-১ পিছিয়ে গিয়েও প্রথম সেট ৬-১ জিতে নেন অবাছাই ক্রেজিকোভা।

উল্লেখ্য, ক্রেজিকোভা এবং পাভলিউচেঙ্কোভা দুইজনই প্রথমবার কোনও গ্র‌্যান্ড স্ল্যামের ফাইনালে উঠেছিলেন। এদিন ম্যাচ চলাকালীন চোট পান পাভলিউচেঙ্কোভা। শুশ্রুষা নিতে হয় তাঁকে। চোট নিয়েই তিনি তৃতীয় সেটে লড়াই চালান। তবে শেষরক্ষা করতে পারেননি। ক্রেজিকোভা জেতার সঙ্গে সঙ্গে নতুন বিজয়ীকে পায় রোলাঁ গারো। প্রথমবার কোনও গ্র‌্যান্ড স্ল্যামের ফাইনালে উঠেই চ্যাম্পিয়ন। স্বাভাবিকভাবেই উচ্ছ্বাসে ভাসছেন চেক তারকা। বলছিলেন, “আমি খুব খুশি। এই অনুভূতি ভাষায় প্রকাশ করা সম্ভব নয়। কারণ, আমি এখনও বিশ্বাস করতে পারছি না, কী হচ্ছে। সত্যিই আমি একটি গ্র্যান্ড স্ল্যাম জিতে গিয়েছি। যাঁরা এদিন এখানে এসে উৎসাহিত করেছেন তাঁদের সকলকে ধন্যবাদ। আমার কোচ, ফিজিও,বাবা, মা সবাইকে ধন্যবাদ জানাতে চাই।”

আরও পড়ুন : EURO 2020: লুকাকুর জোড়া গোলে রাশিয়াকে পর্যদুস্ত করে টুর্নামেন্ট শুরু বেলজিয়ামের

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest