আগামী একমাস জিমে ঢোকা নিষেধ, চোখ বুলিয়ে নিন সৌরভের প্রেসক্রিপশনে

ডোনা গঙ্গোপাধ্যায় জানালেন, ‘‌দাদাকে নিয়ে চিন্তার কিছু নেই। চিন্তা করবেন না। দাদা একেবারে ফিট।’‌
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

রবিবার ছুটির দিনে হাসপাতাল থেকে ছুটি পেলেন মহারাজ। বাড়ি ফিরলেন বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়। আর সঙ্গে নিয়ে ফিরলেন একাধিক বিধিনিষেধ। প্রথমত, আগামী দুই সপ্তাহ একেবারে বিশ্রামে থাকতে হবে তাঁকে। পরিমিত খাওয়া–দাওয়ার পরামর্শ দিয়েছেন সৌরভের অন্যতম চিকিৎসক সপ্তর্ষি বসু। জিমে শরীরচর্চা করা রোজকার রুটিনের মধ্যে পড়ে সৌরভ গঙ্গোপাধ্যায়ের। কিন্তু আগামী একমাস জিমে ঢোকা নিষেধ সৌরভের।

রবিবার অ্যাপোলো হাসপাতাল থেকে বিসিসিআই সভাপতির সঙ্গেই তাঁর বাড়িতে গিয়েছিলেন ডাঃ সপ্তর্ষি বসু। তিনি বলেন, ‘‌সৌরভ এখন সম্পূর্ণ সুস্থ কিন্তু আগামী দুই সপ্তাহ বিশ্বামে থাকতে হবে তাঁকে। সকাল–বিকেল হাঁটাচলা করতে পারবেন বাড়ির বাগানে। চর্বি বা স্নেহজাতীয় খাবার আপাতত বারণ। বর্তমান পরিস্থিতিতে তরল জাতীয় খাবারই খাওয়া উচিত তাঁর। আপাতত আগামী একমাস জিম করতে পারবেন না সৌরভ। খুব দ্রুত স্বাভাবিক জীবন যাপনে ফিরতে পারবেন তিনি।’‌

আরও পড়ুন: বিমান সফরে হার্দিক পান্ডিয়ার নতুন সঙ্গী, দেখুন ছবি…

এরপরেই তিনি যোগ করেছেন, “দাদা অত্যন্ত স্বাস্থ্য সচেতন। তাই এত বড় ঝক্কির পরেও পুরো ফিট। কারণ ওঁর হৃদযন্ত্রের অবস্থা খুব ভাল। তাই আশা করি খুব দ্রুত স্বাভাবিক জীবন যাপনে ফিরতে পারবেন। এই দুই সপ্তাহের মধ্যে উনি বোর্ডের কাজকর্মও করতে পারবেন। যদিও নিয়মমাফিক একমাস পরে ওঁর ফের একবার পরীক্ষা হবে।”

নিজের বুকে তিন নম্বর স্টেন্ট বসানো নিজের চোখে কম্পিউটারের পর্দায় দেখেছেন বিসিসিআই প্রধান। কঠিন পরিস্থিতির মধ্যেও অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট সিরিজ জিতেছে ভারতীয় দল। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী তাঁর চলতি বছরের প্রথম ‘মন কি বাত’ অনুষ্ঠানে সেই ঐতিহাসিক জয়ের জন্য অজিঙ্ক রাহানের দলের প্রশংসা করেছেন। মোদীর টুইটের জবাব দিয়েছেন সৌরভ। শুভানুধ্যায়ীদের ফোন ধরছেন। দিচ্ছেন মেসেজের উত্তর। রবিবারই বোর্ডের একটি ভার্চুয়াল আলোচনায় তাঁর অংশ নেওয়ার কথা। সবকিছু বেশ কাছ থেকেই দেখছেন ডোনা। সঙ্গে কন্যা সানা তো আছেনই। তাই ডোনা গঙ্গোপাধ্যায় বলছেন, “দাদাকে নিয়ে চিন্তা করবেন না। দাদা পুরো ফিট।”

আরও পড়ুন: হাসপাতাল থেকে ছুটি সৌরভের, হেঁটেই উঠলেন গাড়িতে…

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest