Gavaskar worried about Dhoni-Shastri disagreement!

ধোনি–শাস্ত্রীর রসায়ন নিয়ে আগাম সতর্কতা গাভাসকারের

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

রবি শাস্ত্রীর অবস্থা জন রাইটের মতো হবে না তো। টি টোয়েন্টি বিশ্বকাপে দলের মধ্যে নতুন কোনও সমস্যা তৈরি হবে না তো! এমনই সব দুশ্চিন্তা ঘিরে ধরেছে সুনীল গাভাসকরকে। কারণ ইতিহাস তাকে এই সব ভাবাচ্ছে। ২০০৪ সালে ভারতীয় দলের পরামর্শদাতা হয়েছিলেন সুনীল গাভাসকর। সেই সময় দলের কোচ ছিলেন জন রাইট। সেই সময় নাকি ভয় পেয়েছিলেন ভারতীয় দলের তৎকালীন কোচ রাইট। কোচ জন রাইট সেই সময় মনে করেছিলেন যে হয়তো তাঁর কোচিং দায়িত্ব ছিনিয়ে নেবেন সুনীল গাভাসকর। ১৭ বছর পরে ইতিহাসের দিকে তাকিয়ে ভয় পাচ্ছেন সানি।

ধোনি–শাস্ত্রীর ওয়েভলেন্থ নিয়ে আগাম সতর্কবাণী দিলেন সুনীল গাভাসকার। কিংবদন্তি ক্রিকেটার সিঁদুরে মেঘ দেখছেন। তিনি মনে করছেন দলের ট্যাকটিক্স এবং টিম বাছাই নিয়ে শাস্ত্রীর সঙ্গে ধোনির মতপার্থক্য হতে পারে। নিজের আগাম অভিজ্ঞতা থেকেই এই আশঙ্কা করছেন সানি। তবে পাশাপাশি স্বীকার করে নিলেন, টি–২০ বিশ্বকাপে টিম ইন্ডিয়ার মেন্টরের ভূমিকায় সবসময় ফাস্ট চয়েজ ধোনি।

টি–২০ বিশ্বকাপের দল বাছাইয়ে সবচেয়ে বড় চমক ক্যাপ্টেন কুলের বিরাটদের মেন্টর হওয়া। বোর্ডের এই সিদ্ধান্তকে সাধুবাদ জানিয়েছে ক্রিকেটমহল। কিন্তু এই প্রসঙ্গে নিজের উদাহরণ টেনে আনেন সানি। জানান, ২০০৪ সালে ভারতীয় দলের পরামর্শদাতা হয়েছিলেন তিনি। তৎকালীন কোচ ছিলেন জন রাইট। নিজের ভূমিকা নিয়ে সংশয়ে পড়ে গিয়েছিলেন কিউয়ি কোচ। গাভাসকারের ভয়, এই একই ঘটনা ঘটতে পারে এক্ষেত্রে। তবে ধোনির অন্তর্ভুক্তি যে টিমের মনোবল বাড়াবে সেটাও মেনে নিলেন।

আরও পড়ুন:  চতুর্থ কলকাতা, অষ্টম যাদবপুর, দেশের সেরা দশ বিশ্ববিদ্যালয়ে বাংলার ২

বর্তমানে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য মহেন্দ্র সিংহ ধোনিকে ভারতীয় দলের মেন্টর করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড। বিসিসিআই-এর এই সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছেন সুনীল গাভাসকর। কিন্তু একই সঙ্গে তিনি জানিয়েছেন যে তিনি ভয় পাচ্ছেন।  নিজের উদাহরণ টেনে গাভাসকর তাঁর এই ভয় পাওয়ার কারণ ব্যাখ্যা করেছেন। দলে কোনও বিভেদ তৈরি হবে না তো? এই ভয়টাই পাচ্ছেন সুনীল গাভাসকর। লিটিল মাস্টার জানিয়েছেন, তিনি দায়িত্ব নেওয়ার পর রাইট ভয় পেয়ে গিয়েছিলেন। কোচের মনে হয়েছিল, গাভাসকর তাঁর জায়গা নিয়ে নেবেন। অবশ্য যেহেতু এখন রবি শাস্ত্রী কোচ, তাই গাভাসরের স্থির বিশ্বাস, সে রকম কিছু ঘটবে না।

আরও পড়ুন: জাভেদ আখতারের মানহানি মামলায় আদালতে মোক্ষম ধাক্কা খেলেন কঙ্গনা

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest