Site icon The News Nest

সৌরভ নন, আইসিসি’র চেয়ারম্যান পদে নিউজিল্যান্ডের গ্রেগ বার্কলে

barclay

প্রত্যাশামতোই শশাঙ্ক মনোহরের পর পরবর্তী ICC চেয়ারম্যান হতে চলেছেন নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ডের ডিরেক্টর গ্রেগ বার্কলে (Greg Barclay)। মঙ্গলবার আয়োজিত ভোটে সহজেই সিঙ্গাপুরের (Singapore) ইমরান খোয়াজাকে হারালেন গ্রেগ। তিনি জিতেছেন ১১–৫ ভোটে। ফলে আইসিসির চেয়ারম্যান পদে বসতে তাঁর আর কোনও অসুবিধা রইল না।

একটা সময় সৌরভ গঙ্গোপাধ্যায়ের (Sourav Ganguly) আইসিসি চেয়ারম্যান হওয়া নিয়ে বহু জল্পনা ছড়িয়েছিল। সৌরভ চাইলে অনায়াসেই এই পদে বসতে পারতেন। কিন্তু শেষপর্যন্ত তিনি মনোনয়ন তোলেননি। ফলে সহজেই এই পদে বসতে পারবেন বার্কলে।আসলে এখনই বিসিসিআইয়ের ক্ষমতা ছাড়তে চাইছেন না কলকাতার ‘মহারাজ’। আর আইসিসির পদে বসতে হলে ভারতীয় বোর্ড থেকে পদত্যাগ করতে হত তাঁকে। সম্ভবত সেকারণেই পিছিয়ে এসেছিলেন সৌরভ।

আরও পড়ুন: ধর্ষকের শাস্তি পুরুষাঙ্গ অকেজো করে দেওয়া, সিদ্ধান্ত সিলমোহর ইমরানের

 

পেশায় উকিল অকল্যান্ডের এই বাসিন্দা ২০১২ সাল থেকে নিউজিল্যান্ড (New Zealand) ক্রিকেট বোর্ডের ডিরেক্টরের পদ সামলাচ্ছিলেন। এছাড়া ২০১৫ সালে নিউজিল্যান্ড–অস্ট্রেলিয়াতে আয়োজিত ক্রিকেট বিশ্বকাপের ডিরেক্টর পদেও ছিলেন বার্কলে।

চেয়ারম্যান পদে নিযুক্ত হওয়ার পর প্রতিক্রিয়া জানাতে গিয়ে বার্কলে বলেন, ‘‌‘‌আইসিসির চেয়ারম্যান পদে নির্বাচিত হওয়া খুবই গর্বের বিষয়। আমি বাকি আইসিসি ডিরেক্টরদের এজন্য ধন্যবাদ জানাতে চাই। করোনা আবহে ফের একবার ক্রিকেটের হারানো জনপ্রিয়তা ফিরিয়ে আনতে এবং বর্তমান পরিস্থিতিতে ঘুরে দাঁড়াতে আমাদের একসঙ্গে কাজ করতে হবে।’‌’‌ এর পাশাপাশি পরাজিত ইমরান খোয়াজাকে শুভেচ্ছা এবং ধন্যবাদও জানান বার্কলে।

জানা গিয়েছে, ভারত–অস্ট্রেলিয়া–নিউজিল্যান্ড–ইংল্যান্ড–প্রত্যেকটি বোর্ডেরই সমর্থন পেয়েছেন বার্কলে। আসলে দ্বিপাক্ষিক সিরিজের উপর জোর দেওয়ার বিষয়টিই বার্কলকে লড়াইয়ে অনেকটা এগিয়ে দিয়েছিল। কারণ বিসিসিআইও এমনটাই চায়।

আরও পড়ুন: ‘কে কার সঙ্গে যোগাযোগ রাখছে সব জানি’, দলকে সাবধান কর দিলেন মমতা

Exit mobile version