৪৮ তম ‘বসন্তে’ পা দিলেন মাস্টার ব্লাস্টার, শুভেচ্ছার ঢল অনুরাগীদের

উত্তরে নিজের সোশ্যাল মিডিয়াতে ধন্যবাদ ভিডিও পোস্ট করেছেন মাস্টার ব্লাস্টার।
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

২৪ এপ্রিল। দিনটা ক্রিকেট বিশ্বের কাছে স্মরণীয়। আজকের দিনেই জন্মেছিলেন এক কিংবদন্তি ক্রিকেটার-  সচিন রমেশ তেন্ডুলকর (Sachin Tendulkar)। ২৫ বছরের কেরিয়ারে তিনি গড়েছিলেন একের পর এক রেকর্ড। বিশ্ব ক্রিকেটের ইতিহাসে সচিনের করা এমন অনেক রেকর্ড রয়েছে, যা এখনও কেউ ভাঙতে পারেননি।

সচিন কাটিয়ে ফেললেন জীবনের ঘটনাবহুল ৪৮টা বসন্ত। ১৯৮৯ সালের পরবর্তী কাহিনীটা ভারতবর্ষের ক্রিকেট ইতিহাসে এক ‘রূপকথা’ হয়ে থেকে গিয়েছে। মুম্বইয়ের সারদাশ্রম বিদ্যামন্দিরের দুই ‘ওয়ান্ডার কিড’ সচিন তেন্ডুলকর এবং বিনোদ কাম্বলি প্রায় একইসঙ্গেই যাত্রা শুরু করেছিলেন। তারপর আরব সাগরের বুক দিয়ে বয়ে গিয়েছে বহু জল। কেপটাউনে ডোনাল্ড, পোলকদের বিপক্ষে ১৬৯, শারজায় অজিদের বিপক্ষে ১৩৪ রান, পাকিস্তানের বিপক্ষে পিঠের অসহ্য যন্ত্রনাকে উপেক্ষা করে নয়ন মোঙ্গিয়ার সঙ্গে জুটিতে অসাধারণ লড়াইয়ের মতন কিছু ইনিংস ক্রিকেট ইতিহাসের রূপকথায় চিরস্মরনীয় হয়ে রয়ে যাবে। সচিন তেন্ডুলকর সম্বন্ধে বলতে গেলে খাতার পাতা শেষ হয়ে যাবে। কিন্তু ২৪ বছর ধরে ভারতীয় ক্রিকেটকে যেভাবে তিনি সেবা করে গিয়েছেন তার মাহাত্ম্য আলাদা করে বললে হয়ত বোঝানো যাবে না। তার করা ১০০টা আন্তর্জাতিক শতরানের প্রত্যেকটিই এক একটি গল্পগাথা।

আরও পড়ুন: IPL 2021: কোহলিদের টপকে এক নম্বরে মুম্বই ইন্ডিয়ান্স, KKR রইল পিছনের সারিতেই

সচিনের ব্যাটিং মানেই অফিসের ফাকে টিভিতে চোখ রাখা। স্কুল,কলেজ কেটে বন্ধুর বাড়িতে একসঙ্গে হওয়া‌। ক্যামেরার সামনে ব্যাটের স্পনসরারদের নামকে তুলে ধরে স্ট্রেট ড্রাইভ হোক কিংবা পেস বোলারকে ব্যাকফুটে গিয়ে কভার দিয়ে জোড়ালো পাঞ্চ, আপামর ভারতবাসীর মন ভালো করার রসদে ভরা থাকতো সচিনের ব্যাট থেকে আসা সেসব স্ট্রোক। ২০১১ সালে দেশের মাটিতে লঙ্কাবাহিনীকে পরাস্ত করে বিশ্বকাপ জয় তার ক্রিকেট জীবনের ট্রফি জয়ের ক্যাবিনেটকে দিয়েছিল পূর্ণতা।

এহেন মানুষের আজ ৪৮ তম জন্মদিনে শুভেচ্ছার ‘বন্যা’ বইবে বিভিন্ন সোশাল মিডিয়ায়তে সেকথা তো বলাই বাহুল্য। বাদ যায়নি ক্রীড়াক্ষেত্রের কোন ব্যক্তিত্বও। উত্তরে নিজের সোশ্যাল মিডিয়াতে ধন্যবাদ ভিডিও পোস্ট করেছেন মাস্টার ব্লাস্টার।

আরও পড়ুন: আন্দ্রে রাসেলের বিশ্বাস ফের ঘুরে দাঁড়াবে কেকেআর

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest