ছাড়পত্র দিল না বাংলাদেশ বোর্ড, কেকেআরের অফার থাকলেও খেলা হল না মুস্তাফিজুরের

১৯ সেপ্টেম্বর সংযুক্ত আরব আমিরশাহীতে শুরু হচ্ছে আইপিল। মেগা টুর্নামেন্টে খেলার জন্য দু’‌টি দলের তরফ থেকে অফার দেওয়া হয়েছিল বাংলাদেশের বাঁ–হাতি পেসার মুস্তাফিজুর রহমানকে। কিন্তু বাংলাদেশ ক্রিকেট বোর্ডের ছাড়পত্র না মেলার কারণেই এবারের আইপিএল খেলা হল না প্রতিশ্রুতিমান এই বোলারের।

জানা গিয়েছে, হ্যারি গার্নি চোটগ্রস্ত হওয়ার পর কলকাতা নাইট রাইডার্সের (Kolkata Knight Riders) তরফ থেকে নিলামে অবিক্রিত থাকা মুস্তাফিজুরকে অফার দেওয়া হয়। এরপর লাসিথ মালিঙ্গা (Lasith Malinga) সরে দাঁড়ানোয় রোহিত শর্মার (Rohit Sharma) মুম্বই ইন্ডিয়ান্সও (Mumbai Indians) তাঁকে নিজেদের দলে নিতে চায়। কিন্তু সেখানেই বাধ সাধে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (Bangladesh Cricket Board)।

আরও পড়ুন: PUBG ব্যান হতেই নিজের নতুন গেম নিয়ে FAU-G নিয়ে হাজির অক্ষয় কুমার

আগামী ২৪ অক্টোবর থেকে শ্রীলঙ্কার বিরুদ্ধে তিন টেস্টের সিরিজের প্রথমটিতে খেলতে নামবে বাংলাদেশ। আর সেই সিরিজের কথা মাথায় রেখেই নিজেদের সেরা পেসারকে সুস্থ রাখতে চায় বোর্ড। আর তাই আইপিএল খেলার জন্য মুস্তাফিজুরকে এনওসি দেয়নি তাঁরা। এই প্রসঙ্গে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের এক আধিকারিক জানান, ‘‌‘‌হ্যাঁ, মুস্তাফিজুরের কাছে আইপিএলে খেলার জন্য অফার এসেছিল। কিন্তু সামনেই আমাদের শ্রীলঙ্কা সফর রয়েছে, তাই তাঁকে NOC দেওয়া হয়নি।’‌’‌

২০১৬ সাল থেকেই আইপিএলে খেলছেন মুস্তাফিজুর রহমান। সেবছর সানরাইজার্স হায়দরাবাদের (Sunrisers Hyderabad) হয়ে ১৭ ম্যাচে ১৬টি উইকেট পান তিনি। পরের বছর নিলামে মুম্বই ইন্ডিয়ান্স তাঁকে কেনে। কিন্তু মুম্বই দলে দু’‌বছরে বেশি সুযোগ পাননি তিনি। মাত্র ৮টি ম্যাচ খেলে সাতটি উইকেটে পেয়েছিলেন। আর এবারের নিলামে অবিক্রিতই থেকে গিয়েছিলেন মুস্তাফিজুর। শেষপর্যন্ত শিকে ছিঁড়লেও নিজের দেশের ক্রিকেট বোর্ড থেকে ছাড়পত্র না মেলায় আইপিএল খেলা হচ্ছে না তাঁর।

আরও পড়ুন: আবার বাদ সঞ্জয় মঞ্জরেকর! বিসিসিআইয়ের ধারাভাষ্যকারের তালিকায় ৭ ভারতীয়