High jumper Nishad Kumar won silver in the Paralympics

প্য়ারালিম্পিক্সে রুপো জয় হাই জাম্পার নিশাদ কুমারের

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

সকালে ভাবিনা, তার পর নিশাদ। ভারতীয় ক্রীড়াক্ষেত্রে আজ বড়দিন। নিশাদের জন্য এদিন প্রধানমন্ত্রী লিখেছেন, টোকিও থেকে আবার সুখবর এসেছে। পুরুষদের টি-৪৭ হাই জাম্প ইভেন্টে রুপো জিতেছেন নিশাদ কুমার । অসামান্য দক্ষতা ও হার না মানা মানসিকতার জন্যই তাঁর এই সাফল্য। নিশাদকে অনেক শুভেচ্ছা।

টোকিও প্যারালিম্পিক্সে (Tokyo Paralympics 2020) ফের পদক এল ভারতের ঘরে। ভাবিনা প্যাটেলের পর এবার নিশাদ কুমার রুপো জিতলেন।একই দিনে জোড়া রুপো ভারতের ঝুলিতে। এদিন হাই জাম্পার নিশাদ কুমার (Nishad Kumar) দুরন্ত পারফরম্যান্স করেছেন।High Jump T47 ইভেন্টে রুপো জয়ের পরই নিশাদকে অভিনন্দন জানিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি টুইট করেছেন।

দেশকে রুপো এনে দেওয়াই শুধু নয়, এশিয়ান রেকর্ডও গড়েছেন নিষাদ। ২.০৬ মিটার হাই জাম্প দিয়ে টি ৪৭ ইভেন্টে এই রেকর্ড গড়েন তিনি। ভারতের আরও এক প্যারালিম্পয়ান রাম পাল শেষ করেন পাঁচ নম্বরে।নিষাদের সাফল্যের কথা জানিয়ে টুইট করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিনি লিখেছেন, ‘‘টোকিয়ো থেকে ফের এল আনন্দের খবর। নিষাদ কুমার টি ৪৭ হাইজাম্পে রুপো জিতেছে। অভিনন্দন নিষাদকে। ও দক্ষ, দৃঢ় প্রতিজ্ঞ একজন ক্রীড়াবিদ।’

আরও পড়ুন : আফগানিস্তানে ফিরছেন আসরাফ গণি ! নয়া মন্ত্রিসভায় কি জায়গা হবে ?

প্রথম চেষ্টাতেই ২.০২ মিটার লাফিয়েছিলেন নিষাদ। আর তখনই তাঁর পদক নিশ্চিত হয়। এরপর দু’বারের চেষ্টায় ২.০৬ মিটার লাফ দিতেই রুপো নিশ্চিত করে ফেলেন ভারতের এই প্যারালিম্পান।

আরও পড়ুন : আজ মিলল না ছুটি, ছেলেকে নিয়ে হাসপাতালেই Nusrat Jahan

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest