How India And Pakistan Can Play Each Other In T20 World Cup 2022 Final

India vs Pakistan: প্রোটিয়াদের হার বদলে দিল অঙ্ক! খুলে গেল ভারত-পাক ফাইনালের সম্ভাবনা

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

নেদারল্যান্ডের বিরুদ্ধে দক্ষিণ আফ্রিকার পরাজয় আরও একবার চলতি টি-২০ বিশ্বকাপের ফাইনালে ভারত বনাম পাকিস্তান ম্যাচের সম্ভাবনা উজ্জ্বল করে দিল। একটা সময় মনে হয়েছিল, পাকিস্তান বোধহয় এই টুর্নামেন্ট থেকে অচিরেই ছিটকে যাবে। কিন্তু, রবিবারের ম্যাচে প্রোটিয়া ব্রিগেডের পরাজয় গোটা অঙ্কটাই একেবারে ঘুরিয়ে দিল।

রবিবার সকালে যখন অস্ট্রেলিয়ায় সূর্য উঠেছিল, তখন অতি বড় পাকিস্তান সমর্থকও ভাবতে পারেননি যে বাবররা সেমিফাইনালে উঠতে পারেন। কিন্তু দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে নেদারল্যান্ডসের জয়ের ফলে পাকিস্তানের সামনে সুবর্ণ সুযোগ চলে আসে। সেই পরিস্থিতিতে বাংলাদেশের বিরুদ্ধে জিতলেই সেমির টিকিট নিশ্চিত ছিল পাকিস্তানের। অ্যাডিলেডে ঠিক সেটাই হয়। বাংলাদেশকে হারিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিতে উঠে গিয়েছেন বাবররা।

আরও পড়ুন: India vs Pakistan T20 : বিরাট বিক্রম! রুদ্ধশ্বাস ম্যাচে শেষ বলে পাকিস্তানকে হারাল ভারত

এবার টি-টোয়েন্টি বিশ্বকাপের ‘সুপার ১২’ পর্যায়ের ‘গ্রুপ ২’ থেকে সেমিফাইনালে উঠেছে ভারত এবং পাকিস্তান। অন্যদিকে, ‘গ্রুপ ১’ থেকে শেষ চারে চলে গিয়েছে নিউজিল্যান্ড এবং ইংল্যান্ড। সেই পরিস্থিতিতে ভারত বা পাকিস্তানের মধ্যে যে দল ‘গ্রুপ ২’-র শীর্ষে থাকবে, সেই দল দ্বিতীয় সেমিফাইনালে ইংল্যান্ডের বিরুদ্ধে নামবে। যে দল ‘গ্রুপ ২’-তে প্রথম স্থানে থাকবে, সেই দলকে প্রথম সেমিফাইনালে নিউজিল্যান্ডের বিরুদ্ধে নামতে হবে। ভারত এবং পাকিস্তান যদি সেমিতে জিতে যায়, তাহলে ফাইনালে সেই ঐতিহাসিক মহারণ হতে পারে।

যদি সেটাই হয়, তাহলে কোন দল বাজিমাত করবে, সেদিকে নজর থাকবে পুরো বিশ্বের। ভারতীয় সমর্থকরা নিশ্চয়ই আশা করবেন, ২০০৭ সালে যেমন পাকিস্তানকে ফাইনালে হারিয়ে উদ্বোধনী টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতেছিল, সেই ঘটনার পুনরাবৃত্তি হবে মেলবোর্নে। আবার ২০১৭ সালের আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির স্মৃতি ফিরিয়ে আনতে চাইবে পাকিস্তান। সেই ফাইনালে ভারতকে দাঁড়াতেই দেননি মহম্মদ আমিররা।

আরও পড়ুন: Sania Mirza-Shoaib Malik: পরকীয়ার জেরে ভাঙতে চলেছে শোয়েব- সানিয়ার ঘর!

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest