Site icon The News Nest

বড্ড ঝগড়া করে কোহলি! বিরাট বিতর্কের মধ্যেই মন্তব্য সৌরভের

ganguly

বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly), এবং ভারতীয় টেস্ট দলের অধিনায়ক বিরাট কোহলির সম্পর্ক ইদানিং সংবাদের শিরোনামে। ভারতীয় ক্রিকেটে এই মুহূর্তে যাবতীয় আলোচনা, যাবতীয় বিতর্ক সবটাই এই দুই ব্যক্তির ‘ঝগড়া’কে কেন্দ্র করে। সৌরভ এবার প্রকাশ্যেই স্বীকার করে নিলেন, কোহলি (Virat Kohli) আজকাল ‘বড্ড ঝগড়া’ করেন।

ক্রিকট্র্যাকার নামক একটি ওয়েবসাইট জানিয়েছে গুরুগ্রামে একটি অনুষ্ঠানে সৌরভকে প্রশ্ন করা হয়, কোন ক্রিকেটারের ‘অ্যাটিটিউড’ সব চেয়ে ভাল? উত্তরে সৌরভ বলেন, ‘‘কোহলির ‘অ্যাটিটিউড আমার ভাল লাগে, তবে ও বড্ড ঝগড়া করে।’’

আরও পড়ুন: এবার ‘খেলা হবে’ স্লোগান তুললেন মিকা সিং!,অভিষেকের ডাকে আসছেন বাংলায়

ভারতীয় ক্রিকেটে এই মুহূর্তে বোর্ড বনাম কোহলি বিতর্ক তুঙ্গে। টি-টোয়েন্টি ক্রিকেটে অধিনায়কত্ব ছাড়া নিয়ে কোহলি বলেছিলেন এ ব্যাপারে বোর্ড কোনও আপত্তি জানায়নি। কিন্তু সৌরভ জানিয়েছিলেন তিনি নিজে কোহলিকে টি-টোয়েন্টি অধিনায়কত্ব না ছাড়ার জন্য বলেছিলেন।  দক্ষিণ আফ্রিকা যাওয়ার আগে সাংবাদিক বৈঠক করেছিলেন কোহলি। এক দিনের ক্রিকেটের অধিনায়কত্ব থেকে তাঁকে সরানো নিয়ে বলেছিলেন, ‘‘টেস্ট দল নির্বাচনের ৯০ মিনিট আগে আমাকে ফোন করেন নির্বাচকরা। পাঁচ নির্বাচক আমাকে জানান আমি আর এক দিনের দলের অধিনায়ক থাকছি না। উত্তরে আমি বলি, ঠিক আছে।’’ অথচ সৌরভ জানিয়েছিলেন, এ ব্যাপারে বিরাটের সঙ্গে তাঁর কথা হয়েছিল।

বস্তুত, বিরাট কোহলির বিস্ফোরক সাংবাদিক সম্মেলনের পর থেকেই সৌরভ গঙ্গোপাধ্যায়ের প্রতিক্রিয়ার জন্য মুখিয়ে আছে ক্রিকেট মহল। কিন্তু বিসিসিআই প্রেসিডেন্ট এখনও সেভাবে কিছুই বলেননি। তাঁর একটাই বক্তব্য, বিসিসিআই সময়মতো যা পদক্ষেপ করার করবে। অকারণ কথা বাড়িয়ে লাভ নেই। বারবার হত্যে দিয়ে পড়ে থেকেও সৌরভের মুখ থেকে আর কিছুই বের করতে পারেননি দেশের তাবড় সাংবাদিককুল। এর মধ্যে কোহলির ‘ঝগড়া’ নিয়ে সৌরভের করা মন্তব্য বেশ তাৎপর্যপূর্ণ বলে মনে করছে দেশের ক্রিকেট মহল।

আরও পড়ুন: বিশ্ব ব্যাডমিন্টন চ্যাম্পিয়নশিপে ইতিহাস! সোনার হাতছানি শ্রীকান্তের সামনে

Exit mobile version