ICC men’s test and ODI team of the year 2022

ICC: বর্ষসেরা ওয়ানডে একাদশের অধিনায়ক বাবর, জায়গা পেলেন ২ ভারতীয়

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

২০২২ সালের এক দিনের ক্রিকেট এবং টেস্টের সেরা একাদশ বেছে নিল আইসিসি। দু’টি দলে সুযোগ পেয়েছেন তিন জন ভারতীয় ক্রিকেটার। জায়গা হয়নি বিরাট কোহলি এবং রোহিত শর্মার।

মঙ্গলবারের ঘোষিত ওয়ানডে ক্রিকেটে বর্ষসেরা দলের অধিনায়ক হিসেবে বেছে নেওয়া হয়েছে পাকিস্তানের বাবর আজমকে। তাঁকে রাখা হয়েছে ওপেনার হিসাবেও। ২০২২ সালে এক দিনের ক্রিকেটে ৮৪.৮৭ গড়ে ৬৭৯ রান করেছেন বাবর। তাঁর নেতৃত্বে পাকিস্তান তিনটি এক দিনের সিরিজ় খেলে তিনটিতেই জয় পেয়েছিল। তাই তাঁকেই অধিনায়ক বেছে নিয়েছে আইসিসি। ধারাবাহিক ভাবে ভাল পারফর্ম করার সৌজন্যে জায়গা পেয়েছেন দুই ভারতীয় (Team India) শ্রেয়স আইয়ার এবং মহম্মদ সিরাজ। এছাড়াও নিউজিল্যান্ডের দুই, ওয়েস্ট ইন্ডিজের দুই, দুই অজি তারকা এবং জিম্বাবোয়ে, পাকিস্তান ও বাংলাদেশের একজন করে ক্রিকেটার বর্ষসেরা একাদশে জায়গা করে নিয়েছেন।

আরও পড়ুন: Sania Mirza: বিচ্ছেদের গুঞ্জনের মাঝে অবসরের দিন জানিয়ে দিলেন সানিয়া মির্জা

অন্য দিকে আইসিসির বেছে নেওয়া টেস্ট দলের অধিনায়ক করা হয়েছে ইংল্যান্ডের বেন স্টোকসকে। টেস্ট দলে ভিড় মূলত ইংল্যান্ড এবং অস্ট্রেলিয়ার ক্রিকেটারদের। এই দলে একমাত্র ভারতীয় হিসাবে রয়েছেন তরুণ উইকেটরক্ষক-ব্যাটার ঋষভ পন্থ। এ ছাড়া দলে রয়েছেন উসমান খোয়াজা, ক্রেগ ব্রেথওয়েট, মার্নাস লাবুশেন, বাবর আজম, জনি বেয়ারস্টো, প্যাট কামিন্স, কাগিসো রাবাডা, নাথান লায়ন এবং জেমস অ্যান্ডারসন।

তবে ভারতীয় পুরুষ অধিনায়করা আইসিসির ভরসা জিততে না পারলেও মহিলাদের বর্ষসেরা ওয়ানডে একাদশের অধিনায়ক করা হল ভারতীয় ক্যাপ্টেন হরমনপ্রীত কৌরকেই। এছাড়াও গত বছর দুরন্ত ছন্দে থাকার দৌলতে জায়গা করে নিলেন স্মৃতি মন্ধানা এবং রেনুকা সিং।

আরও পড়ুন: Jeff Bezos: ফুটবল টিম কিনতে ‘ওয়াশিংটন পোস্ট’ বেচে দেওয়ার সিদ্ধান্ত জেফ বেজোসের

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest