ICC ODI World Cup 2023: Pakistan need 338 runs in 6.2 overs to qualify for the semi-finals of ICC World Cup 2023

ICC ODI World Cup 2023: ৩৮ বলে চাই ৩৩৮ রান! বিশ্বকাপ থেকে পুরোপুরি ছুটি পাকিস্তানের

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

বিশ্বকাপ থেকে বিদায় নিল পাকিস্তান। শনিবার ইডেন গার্ডেন্সে ইংল্যান্ডের বিরুদ্ধে ২৬০ বল বাকি থাকতেই হেরে গেল তারা। আগে ব্যাট করে ইংল্যান্ডের তোলা ৩৩৮ রান ৬.৪ ওভারের মধ্যে রান তাড়া করে জিততে হত তাদের। একমাত্র তা হলেই নিউ জিল্যান্ডকে রান রেটে টপকে চতুর্থ স্থানে চলে আসত তারা। কিন্তু নির্ধারিত সময়ে সেই রান তুলতে পারেনি পাকিস্তান।

আজ ইংল্যান্ডের বিরুদ্ধে ইডেনে টসে জিততে হত বাবরদের। তবুও যে বিরাট কিছু আশা থাকত, তা নয়। তবে হিসেবটা আরেকটু সহজ হতে পারত তবে। এমনিতেই আবার ইংল্যান্ডের বিরুদ্ধে একদিনের ক্রিকেটে প্রথমে ব্যাট করলেই হারে পাকিস্তান।২০১১ থেকে ১২টি ম্যাচের মধ্যে ১১টিতে পাকিস্তান ইংরেজদের বিরুদ্ধে প্রথমে ব্যাট করে হেরেছে। এদিন অবশ্য ইডেনে টসও হারলেন বাবর আজম। ফলে প্রথমে ব্যাট করে ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে ৩৩৭ রান করে ইংল্যান্ড।

ইংল্যান্ডের ইনিংস শেষ হতেই হিসেব দাঁড়ায়, পাকিস্তানকে ৩৮ বলে ৩৩৮ রান করতে হবে। তবে নেট রান রেটের হিসেবে তারা বিশ্বকাপ সেমিফাইনাল খেলার যোগ্যতা অর্জন করবে।যা অসম্ভব। ক্রিকেটীয় নিয়মে তাই রান তাড়া করতে নামার আগেই ছিটকে গিয়েছিল পাকিস্তান।

গত বারের বিশ্বকাপেও নিউ জিল্যান্ড পাকিস্তানের আগে শেষ করেছিল। দু’দলেরই একই পয়েন্ট ছিল। কিন্তু রান রেটের বিচারে উপরে ছিল নিউ জিল্যান্ড। এ বারও তাই হল। রান রেটের কারণে পর পর দু’টি বিশ্বকাপের শেষ চার হাতছাড়া হল পাকিস্তানের।

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest