Site icon The News Nest

ICC ODI World Cup 2023: বিশ্বকাপ থেকে শাকিবের ‘টাইম আউট’, চোট নিয়ে দেশে ফিরছেন বাংলাদেশ অধিনায়ক

Shakib Al Hasan scaled

বিশ্বকাপের গ্রুপ পর্বের ম্যাচের শেষ লগ্নে শ্রীলঙ্কার বিরুদ্ধে জিতে ‘মানরক্ষা’ করেছে বাংলাদেশ। এখনও তাদের একটি ম্যাচ খেলা বাকি। কিন্তু সেই ম্যাচের আগে বাংলাদেশে ফিরে গেলেন অধিনায়ক শাকিব আল হাসান। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে পাওয়া যাবে না তাঁকে।

জানা গিয়েছে, বাঁ হাতের তর্জনীর হাড়ে চিড় ধরেছে শাকিবের। ওই চোটই ছিটকে দিচ্ছে বাংলাদেশের সেরা অলরাউন্ডারকে। ১১ নভেম্বর পুণেয় বাংলাদেশের শেষ ম্যাচ অস্ট্রেলিয়ার সঙ্গে। শাকিব ঢাকায় উড়ে যাবেন আজ মঙ্গলবারই। বাকি দল পুণে রওনা হবে। দিল্লিতে শ্রীলঙ্কার বিরুদ্ধে ব্যাট করার সময়ে বাঁ হাতের তর্জনীতে চোট পান শাকিব। শ্রীলঙ্কার বিরুদ্ধে ৮২ রানের ইনিংস খেলেছিলেন শাকিব। বাংলাদেশের ফিজিও বায়েজেদুল ইসলাম খান বলেছেন, ”ইনিংসের গোড়ার দিকে বাঁ হাতের তর্জনীতে চোট পায় শাকিব। হাতে ট্যাপ করে এবং ব্যথা কমার ওষুধ খেয়ে ব্যাট করে যায়।”

ম্যাচের শেষে এমার্জেন্সি ভিত্তিতে এক্স রে করা হয় শাকিবের। আর সেই এক্স রে-তেই ধরা পড়ে তর্জনীর হাড়ে চিড় ধরেছে শাকিবের। চলতি বিশ্বকাপে এর আগেও দেশে ফিরে গিয়েছিলেন শাকিব। সে বার নিজের ব্যক্তিগত কোচের কাছে গিয়ে অনুশীলন করেছিলেন শাকিব। এ বার আবার দেশে ফিরছেন তিনি। তবে আর ফিরবেন না। ভাবে শাকিবের দেশে যাওয়া ঠিক হয়নি বলেও সরব হন বাংলাদেশের মানুষেরাই।

এর আগেও চোট সমস্যায় চলতি বিশ্বকাপে নামতে পারেননি। এবারের বিশ্বকাপে বাংলাদেশের কোনও সম্ভাবনাই নেই। তাই এই ম্যাচের খুব একটা গুরুত্ব নেই দলের কাছে। ২০২৫ সালের চ্যাম্পিয়ন্স ট্রফিতে খেলার আশা এখনও শেষ হয়ে যায়নি বাংলার বাঘেদের। লিগ তালিকায় প্রথম আটের মধ্যে থাকলেই চ্যাম্পিয়ন্স ট্রফিতে খেলতে পারবে বাংলাদেশ।

 

Exit mobile version