Site icon The News Nest

ICC ODI World Cup 2023: বিশ্বকাপ থেকে বিদায় নিতেই শ্রীলঙ্কাকে নির্বাসিত করল আইসিসি

srilanka

শ্রীলঙ্কাকে নির্বাসিত করে দিল আইসিসি। শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের পরিচালনায় সেই দেশের সরকার হস্তক্ষেপ করেছে। সেইজন্য ১৯৯৬ সালের বিশ্বকাপ জয়ী দলের ক্রিকেট বোর্ডকে নির্বাসিত করা হয়েছে। এমনটাই জানিয়েছে বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থা। এই ঘোষণার ফলে ব্যাপক চাপে পড়ল শ্রীলঙ্কা। নির্বাসন না উঠলে আইসিসি-র আর কোনও প্রতিযোগিতায় দেখা যাবে না শ্রীলঙ্কাকে।

শুক্রবার এক বিবৃতিতে আইসিসি জানিয়েছে, তাদের বোর্ড শুক্রবার বৈঠকে বসেছিল। সেখানেই ঠিক হয়েছে যে সদস্য দেশ হিসাবে শ্রীলঙ্কা ক্রিকেট গুরুতর নিয়ম ভেঙেছে। আইসিসি-র সদস্য হিসাবে তাদের স্বাধীন সংস্থা হিসাবে কাজ করার কথা। কোনও সরকারি হস্তক্ষেপ বরদাস্ত করা হবে না। সেই নিয়ম মানা হয়নি। আগামী ২১ নভেম্বর আবার আইসিসি-র বৈঠক রয়েছে। সে দিন আবার বিষয়টি খতিয়ে দেখা হবে এবং পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে।  প্রসঙ্গত, পরের বছর জানুয়ারি-ফেব্রুয়ারিতে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ হওয়ার কথা রয়েছে শ্রীলঙ্কায়। এই পরিস্থিতিতে সেই প্রতিযোগিতার ভাগ্য বিশ বাঁও জলে।

বিশ্বকাপে ভারতের কাছে ৩০২ রানে হারের ধাক্কার পরে শ্রীলঙ্কার গোটা ক্রিকেট বোর্ডকে বরখাস্ত করে দিয়েছিল সে দেশের সরকার। অন্তর্বর্তী বোর্ডের সদস্যদের নামও ঘোষণা করা হয়ে গিয়েছিল। কিন্তু সেই ঘটনার ২৪ ঘণ্টার মধ্যে পুরনো বোর্ডকে দায়িত্বে ফিরিয়ে আনে শ্রীলঙ্কার আদালত।

https://www.thenewsnest.com/sports-icc-odi-world-cup-2023-suspends-sri-lanka-cricket-with-immediate-effect/

Exit mobile version