ICC ODI World Cup 2023: Virat Kohli missed 49th century by 12 runs at Wankhede

ICC ODI World Cup 2023: সচিনের সামনে সচিনকে ছোঁয়া হল না বিরাটের, অপেক্ষা আরও বাড়ল

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

ক্রিকেটের ভগবানের সামনে আধুনিক ক্রিকেটের রাজপুত্রের মাইলস্টোন শতরানের অপেক্ষায় ছিল ক্রিকেটপ্রেমীরা। লক্ষ লক্ষ ভারতীয়র চোখ ছিল টিভির পর্দায়। কিন্তু শতরান থেকে ১২ রান দূরে থেমে গেলেন বিরাট। দিলশান মদুশঙ্কের বলে ক্যাচ দিলেন তিনি।

বিশ্বকাপ শুরুর আগে ওডিআইতে বিরাট কোহলির শতরান ছিল ৪৭টি। বাংলাদেশের বিরুদ্ধে সেঞ্চুরি করে সচিনের সঙ্গে ব্যবধান আরও কমান বিরাট। নিউজিল্যান্ড ম্যাচেই তেন্ডুলকরকে ধরে ফেলতে পারতেন কোহলি। কিন্তু ৯৫ রানে আউট হয়ে সাজ ঘরে ফেরেন তিনি। এবার মুম্বইতেও ভাল খেলেও শতরান হাতছাড়া হল বিরাট কোহলির।

মুম্বইতে টস জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নেন শ্রীলঙ্কার অধিনায়ক কুশল মেন্ডিস। শুরুটা ভাল হয়নি ভারতের। প্রথম ওভারের দ্বিতীয় বলেই বোল্ড হয়ে সাজঘরে ফেরেন অধিনায়ক রোহিত শর্মা। বিপদের সময় ফের একবার ত্রাতার ভূমিকায় অবতীর্ণ হন বিরাট কোহলি।

শুভমান গিলের সঙ্গে জুটি বেঁধে দলের স্কোরবোর্ড এগিয়ে নিয়ে যান। একের পর এক চোখ ধাঁধানো শট খেলেনন প্রাক্তন ভারত অধিনায়ক। শুভমান গিল ও বিরাট কোহলি ১৮৯ রানের পার্টনারশিপ গড়ে দলকে শক্ত ভিতের উপর দাঁড় করিয়ে দেন। গিলও আউট হন ৯২ রানে। ৮ রানের জন্য বিশ্বকাপের প্রথম শতরান মিস করেন গিল।গিল আউট হওয়ার পর সকলে ধরেই নিয়েছিলেন কোহলি শতরান আসাটা শুধু সময়ের অপেক্ষা। কিন্তু ৩১.৩ ওভারে দিলাশান মাদুশঙ্কার স্লোয়ার বলে পাথুম নিশাঙ্কার হাতে ধরা পড়া মাত্র শ্মশান স্তব্ধতা ওয়াংখেড়েতে। মাথায় হাত দর্শকদের।

৯৪ বলে ৮৮ রানের ইনিংস খেলেন কোহলি। ১১টি চারে সাজানো তাঁর ইনিংস।রবিবার বিরাটের ৩৫তম জন্মদিন। ইডেনে ভারত-দক্ষিণ আফ্রিকা ম্যাচ। মাহেন্দ্রক্ষণের অপেক্ষায় থাকবে কলকাতার বিরাট ভক্তরা।

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest