Site icon The News Nest

ICC T20 World Cup: মাঠে দর্শক প্রবেশের অনুমতি, কোথায় টিকিট পাবেন জেনে নিন

t20 world cup trophy

ক্রিকেট প্রেমীদের জন্য সুখবর। টি-টোয়েন্টি বিশ্বকাপের মাঠে দর্শকের প্রবেশের অনুমতি দিল সংযুক্ত আরব আমিরশাহী ও ওমান সরকার। টি-টোয়েন্টি বিশ্বকাপের মাঠে দর্শক প্রবেশ করানোর বিষয়ে বেশ কয়েকদিন ধরেই আইসিসি এবং স্থানীয় সরকারের সঙ্গে আলোচনা চালাচ্ছিল বিসিসিআই (BCCI)। করোনার কারণে ভারতের বদলে এইবারের টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজন হচ্ছে সংযুক্ত আরব আমিরশাহী ও ওমানে। তবে আয়োজক দেশ হিসেবে রয়েছে ভারত।

১৭ অক্টোবর থেকে বিশ্বকাপের কোয়ালিফাইং রাউন্ড শুরু। প্রথম ম্যাচ আয়োজিত হবে ওমানের রাজধানী মাস্কাটে। টি-টোয়েন্টি বিশ্বকাপে প্রত্যেকটি ম্যাচে ৭০% দর্শক প্রবেশের অনুমতি দিয়েছে সংযুক্ত আরব আমিরশাহীর স্থানীয় সরকার। অন্যদিকে ওমানের রাজধানী মাস্কাটের ম্যাচ গুলিতে ৩ হাজার দর্শক স্টেডিয়ামে প্রবেশ করতে পারবে। ওমানে খেলা ম্যাচের টিকিটের সর্বনিম্ন মূল্য ১০ ওমানি রিয়াল। সংযুক্ত আরব আমিরশাহীর ম্যাচ গুলির জন্য সর্বনিম্ন টিকিটের দাম ৩০ দিরহাম ধার্য করা হয়েছে।

রবিবার থেকেই শুরু হয় বিশ্বকাপের টিকিট বিক্রি। টি-২০ বিশ্বকাপের অফিসিয়াল ওয়েবসাইট https://www.t20worldcup.com/tickets-এ গিয়ে কেনা যাবে টিকিট। আইপিএলের তুলনায় কম টাকাতেই আমিরশাহিতে বিশ্বকাপের খেলা দেখা যাবে। যদিও স্টেডিয়ামে ঢুকে খেলা দেখার জন্য দর্শকদের মেনে চলতে হবে করোনা প্রোটোকল।

আয়োজক বিসিসিআইয়ের তরফে সচিব জয় শাহ বলেন, ‘‘আমি নিশ্চিত, বিশ্বের বিভিন্ন দেশ থেকে দর্শকরা তাদের দলকে সমর্থন করার জন্য আসবেন। তাদের এই সমর্থন দলকেও মাঠে ভালো খেলার জন্য অনুপ্রেরণা জোগাবে। টিকেট বিক্রি শুরু হয়েছে এবং আমি সবাইকে অনুরোধ করছি, সুরক্ষিত থাকুন এবং স্বাস্থ্যবিধি মেনে চলুন।”

১৭ অক্টোবর থেকে ১৪ নভেম্বর পর্যন্ত চলবে বিশ্বকাপ। বিশ্বকাপে মোট ৪৫ টি ম্যাচ। ২৪ অক্টোবর ভারত-পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচ দিয়ে বিশ্বকাপ অভিযান শুরু করবে। গ্রুপের বাকি ম্যাচগুলোতে ভারতের প্রতিপক্ষ নিউজিল্যান্ড, আফগানিস্তান ও যোগ্যতা অর্জনকারী দুটি দল।

 

 

Exit mobile version