ICC T20I rankings: Babar Azam breaks Virat Kohli's record as Pakistan skipper retains top spot

ICC T20I Ranking: ‘বিরাট’ গর্ব গুঁড়িয়ে লেখা হল ‘বাবর’নামা! নতুন নজির পাকিস্তান অধিনায়কের

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

বিরাট কোহলির (Virat Kohli) নাম ইতিহাস থেকে মুছে দিলেন ‘অপ্রতিরোধ্য’ বাবর আজম (Babar Azam)। আইসিসি টি-২০ ব়্যাঙ্কিংয়ে (ICC T20I Rankings) সবচেয়ে বেশি সময় এক নম্বরে থাকার রেকর্ড করে ফেললেন পাক অধিনায়ক ও বিশ্ববন্দিত ব্যাটার।

এক সময় আইসিসি-র ক্রমতালিকায় টানা ১০১৩ দিন এক নম্বর স্থানে ছিলেন বিরাট। বাবর সেই রেকর্ড ভেঙে দিলেন। বুধবার আইসিসি জানিয়ে দিল যে, টি-২০ ব়্যাঙ্কিংয়ে টানা ১০৩০ দিন মগডালে থাকার নজির গড়লেন বাবর। ক্রমতালিকায় ৮১৮ পয়েন্ট নিয়ে শীর্ষ স্থান ধরে রেখেছেন বাবর। দ্বিতীয় স্থানে পাকিস্তানের মহম্মদ রিজওয়ান। তাঁর সংগ্রহ ৭৯৪ পয়েন্ট। ৮১৮ পয়েন্ট নিয়ে একে বাবর। দুয়ে মহম্মদ রিজওয়ান (৭৯৪)। তিনে দক্ষিণ আফ্রিকার আইদেন মারক্রম (৭৫৭ পয়েন্ট)। চারে ইংল্যান্ডের দাভিদ মালান (৭২৮ পয়েন্ট) ও পাঁচে অস্ট্রেলিার অ্যারন ফিঞ্চ (৭১৬ পয়েন্ট)।  ডেভন কনওয়ে ষষ্ঠ স্থানে। ভারতীয় ব্যাটারদের মধ্যে প্রথম দশে রয়েছেন এক মাত্র ঈশান কিশন। সপ্তম স্থানে তিনি।

আরও পড়ুন: Cristiano Ronaldo: রোনাল্ডোর বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ খারিজ করল যুক্তরাষ্ট্রের কোর্ট

এই বছর একটি মাত্র টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন বাবর। সেই ম্যাচে ৪৬ বলে ৬৬ রান করেছেন তিনি। গত বছর ২৯টি ম্যাচে ৯৩৯ রান করেন বাবর। তাঁর দাপটেই টি-টোয়েন্টি বিশ্বকাপে সেমিফাইনালে ওঠে পাকিস্তান। বিরাট এখন টি-টোয়েন্টি ক্রিকেটে ক্রমতালিকায় ২১ নম্বর স্থানে। ভারতের হয়ে এই বছর মাত্র দু’টি টি-টোয়েন্টি খেলেছেন তিনি। শেষ তিন বছরে টি-টোয়েন্টি ক্রিকেটে তিনশো রানও করতে পারেননি বিরাট।

তবে টেস্ট এবং ওয়ান ডে, দুই ফর্ম্যাটেই ভারতের প্রাক্তন অধিনায়ক বিরাট কোহলি এবং বর্তমান অধিনায়ক রোহিত শর্মা প্রথম ১০ রয়েছেন। টেস্টে রোহিত শর্মা আট ও বিরাট কোহলি ১০ নম্বরে রয়েছেন। ওয়ান ডেতে কোহলি ব়্যাঙ্কিংয়ে তিন ও তাঁর ঠিক পরেই চার নম্বরে রয়েছেন রোহিত।

আরও পড়ুন: Lionel Messi: ‘ভীষণ ভালবাসি’, ছুটি কাটানোর একাধিক ছবি দিয়ে মেসিকে জন্মদিনের শুভেচ্ছা স্ত্রীর

 

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest