ICC Women's World Cup: India crash out after losing a last-ball thriller to South Africa

ICC Womens World Cup: একটা নো বলে সব শেষ! বিশ্বকাপ থেকে বিদায় মিতালি -ঝুলনদের

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

একটা নো বলই ঘুরিয়ে দিল ম্যাচ। মহিলা বিশ্বকাপে (ICC Women’s World Cup) দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে জয়ের দোরগোড়া থেকে হারতে হল ভারতকে। যার ফলে বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন ভারতের মেয়েরা। মিতালি রাজ, ঝুলন গোস্বামীদের বিশ্বজয়ী হওয়ার স্বপ্নও অধরাই থেকে গেল। বিশ্বকাপে নিজের শেষ ম্যাচে চোটের জন্য খেলতেই পারলেন না ঝুলন।

ক্রাইস্টচার্চের হ্যাগলি ওভালে টস জিতে ভারত প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয়। শুরুটা বেশ ভাল করে ভারত। দুই ওপেনার স্মৃতি মান্ধানা ও শেফালি ভার্মা ওপেনিং জুটিতে ৯১ রান জোড়েন। শেফালি ভার্মা ব্যক্তিগত ৫৩ রানে আউট হন। ইয়াস্তিকা ভাটিয়া ব্যক্তিগত ২ রানে ফেরেন। দ্রুত ইয়াস্তিকা ভাটিয়া ফিরে যাওয়ার পরে স্মৃতি মান্ধানা ও মিতালি রাজ ৮০ রানের পার্টনারশিপ গড়েন। ব্যক্তিগত ৭১ রানে ফেরেন স্মৃতি মান্ধানা (Smriti Mandhana)। এরপরে ভারতীয় ইনিংস এগিয়ে নিয়ে যাওয়ার কাজ করেন মিতালি (Mithali Raj) ও হরমনপ্রীত। মিতালি ফেরেন ৬৮ রানে। পূজা বস্ত্রকার আউট হন ব্যক্তিগত ৩ রানে। রিচা ঘোষও (৮) ব্যর্থ হন। হরমনপ্রীত ভাল খেললেও পঞ্চাশ করতে পারেননি। ৪৮ রানে থামেন তিনি। একসময়ে অবশ্য মনে হয়েছিল ভারত তিনশো ছুঁতে পারবে। সেই জায়গায় ভারত ৭ উইকেটে করে করে ২৭৪ রান।

একটু যত্ন সহকারে বোলিং করলেই ফল অন্যরকম হতে পারত। কিন্তু ক্রিকেট দেবতা আজ ভারতের মেয়েদের সহায় ছিলেন না। বরং লরা উলভার্ট (৮০), মিগনন ডু প্রিজ (৫২ নট আউট) এবং লারা গুডালরাই (৪৯) শেষ হাসি হাসলেন।

৪০ ওভারে ২২৩ রান তুলে দিয়েছিল ভারত। কিন্তু শেষ ৬০ বলে মাত্র ৫১ রান হয়। এই জায়গায় একটু পিছিয়ে পড়েন মিতালি রাজরা। তবে তা সত্ত্বেও জেতা যেত। কিন্তু শেষ ওভারে স্পিনার দীপ্তি শর্মার নো-বলে সব শেষ হয়ে যায়। সেই সঙ্গে শেষ হয়ে যায় মিতালি রাজ এবং ঝুলন গোস্বামীর বিশ্বকাপ জেতার আশাও। কারণ দু’জনেই আজ তাঁদের শেষ বিশ্বকাপ খেলে ফেললেন।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest