টেস্ট চ্যাম্পিয়নশিপের শীর্ষে অস্ট্রেলিয়া, ৫ কোটি টাকা বোনাস ঘোষণা করে সৌরভের

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

ব্রিসবেন টেস্টে জয়ের সুবাদে অস্ট্রেলিয়াকে টপকে আইসিসি ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়ন টেবিলের শীর্ষে উঠে এল ভারত। পয়েন্ট এবং সংগৃহীত পয়েন্টের শতকরা হর, উভয় দিক দিয়েই সবার উপরে রয়েছে টিম ইন্ডিয়া। যদিও ফাইনালে যাওয়ার জন্য শতকরা হিসাবই বিবেচনা করা হবে। সেদিক থেকে ফাইনালের পথে ভারত এক পা বাড়িয়ে রাখল বলা যায়।

গাব্বায় হার অস্ট্রেলিয়ার কাছে বড়সড় ধাক্কা হিসেবে বিবেচিত হতে পারে। কেননা ভারতের বিরুদ্ধে সিরিজ হেরে বসায় অস্ট্রেলিয়া টেস্ট চ্যাম্পিয়নশিপ টেবিলের তিন নম্বরে নেমে যায়। নিউজিল্যান্ড উঠে আসে দ্বিতীয় স্থানে। পয়েন্ট টেবিলের প্রথম দু’টি দল ফাইনাল খেলার সুযোগ পাবে। সুতরাং, অস্ট্রেলিয়ার কাজ কঠিন হয়ে দাঁড়াল নিশ্চিত।

আরও পড়ুন: হার্ট অ্যাটাকে মৃত্যু হার্দিক ও ক্রুণাল পাণ্ডিয়ার বাবার, মুস্তাক আলির মাঝপথেই বায়ো-বাবল ছাড়লেন বরোদা অধিনায়ক

ব্রিসবেন টেস্টে জয় তুলে নিয়ে ভারত শুধু অস্ট্রেলিয়ার কাছ থেকে টেস্ট সিরিজই ছিনিয়ে নেয়নি, বরং কেড়ে নিয়েছে ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপ টেবিলের শীর্ষস্থান। সেই সঙ্গে অজিদের পিছনে ফেলে দেয়েছে আইসিসি টেস্ট ব়্যাঙ্কিংয়েও।

গাব্বায় জয়ের সুবাদে ভারত আইসিসির টিম ব়্যাঙ্কিংয়ে অস্ট্রেলিয়াকে টপকে দু’নম্বরে উঠে আসে। ক’দিন আগেই অস্ট্রেলিয়াকে সরিয়ে টেস্ট ব়্যাঙ্কিংয়ের শীর্ষস্থান দখল করেছে নিউজিল্যান্ড। এবার ভারতের কাছেও পিছিয়ে পড়ায় ব়্যাঙ্কিং তালিকায় তিন নম্বরে পিছলে যায় অস্ট্রেলিয়া।

ব্রিসবেন টেস্টে জয়ের পর ভারতের সংগৃহীত রেটিং পয়েন্ট ১১৭.৬৫। অস্ট্রেলিয়ার রেটিং পয়েন্ট ১১৩। এক নম্বরে থাকা নিউজিল্যান্ডের রেটিং পয়েন্ট ১১৮.৪৪। সুতরাং, ঘরের মাঠে ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজ জিতলে ভারত নিউজিল্যান্ডকে টপকে এক নম্বরে উঠে আসতে পারে। ইংল্যান্ড আপাতত ১০৬ পয়েন্ট নিয়ে ব়্যাঙ্কিং তালিকার চার নম্বরে রয়েছে।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ভারতীয় দলের টেস্ট সিরিজ জয়ের পর বিসিসিআই সভাপতি সৌরভ টুইট করে রাহানেদের অভিনন্দন জানিয়েছেন। সৌরভ লিখেছেন, ‘‘অনবদ্য জয়। অস্ট্রেলিয়ায় গিয়ে এইভাবে সিরিজ জয় ভারতীয় ক্রিকেটের ইতিহাসে চিরকাল স্মরণীয় হয়ে থাকবে। দলের প্রত্যেকে খুব ভাল করেছে।’’

একই সঙ্গে দলের জন্য ৫ কোটি টাকা বোনাসও ঘোষণা করেন ভারতীয় ক্রিকেট বোর্ডের সভাপতি। ওই টুইটেই সৌরভ লেখেন, ‘‘দলের জন্য বিসিসিআই ৫ কোটি টাকা বোনাস ঘোষণা করছে। যদিও এই জয়ের তাৎপর্য কোনও সংখ্যা দিয়ে বোঝানো যাবে না।’’

আরও পড়ুন: অস্ট্রেলিয়ার অহংকার চূর্ণ করে ব্রিসবেনে ঐতিহাসিক জয় কোহলিহীন ভারতের

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest