A Theatre Of Dreams! বিশ্বের বৃহত্তম ক্রিকেট স্টেডিয়াম, মোতেরা দেখে অভিভূত ক্রিকেটাররা, দেখুন ছবি…

পিটারসেন লিখেছেন, অভাবনীয়! আগামী টেস্টের জন্য আমদাবাদের এই স্টেডিয়ামটি কী অসাধারণ লাগছে।

অপেক্ষার প্রহর গুণছে বিশ্বের সবথেকে বড় ক্রিকেট স্টেডিয়াম। আগামী ২৪ ফেব্রুয়ারি থেকে সেখানে শুরু হচ্ছে ভারত-ইংল্যান্ড পিঙ্ক টেস্ট। তার আগে নয়া স্টেডিয়ামে মুগ্ধ হচ্ছেন দু’দেশের ক্রিকেটাররা। একনজরে দেখে নিন নয়া স্টেডিয়ামের ছবি এবং তথ্য –

একাধিক জিনিস দেখা যেতে চলেছে মোতেরায়, যা আগে কোনও ক্রিকেট স্টেডিয়ামে দেখা যায়নি। মোতেরায় সাধারণ ফ্লাডলাইটের বদলে দেখা যাবে এলইডি ফ্লাডলাইট। এর ফলে ছায়া পড়বে না। ফলে উঁচু হয়ে আসা বল দেখতে কোনও অসুবিধা হবে না খেলোয়াড়দের।

দর্শক সংখ্যার নিরিখে বিশ্বের সবথেকে বড় স্টেডিয়াম হল আমদাবাদের মোতেরা। সেখানে ১.১ লাখ দর্শক বসতে পারবেন।

শুধু তাই নয়, মাঠের মাঝে ১১টি পিচ থাকবে, যা ভারত কেন, বিশ্বের কোনও স্টেডিয়ামে নেই।

আরও পড়ুন: IPL Auction: আইপিএল ইতিহাসে সবথেকে দামি ক্রিকেটার মরিস! ভেঙে দিলেন সব রেকর্ড

মোতেরায় রয়েছে সর্বোচ্চমানের নিকাশি ব্যবস্থা যা তুমুল বৃষ্টি হলেও দ্রুত মাঠ থেকে জল বের করে দেবে। বৃষ্টি থামার ৩০ মিনিটের মধ্যে শুকিয়ে যাবে আউটফিল্ড।

পুরনো মোতেরা স্টেডিয়ামে প্রথম ম্যাচ হয়েছিল ১৯৮৩ সালে। ২০১৪ সাল পর্যন্ত সেই মাঠে ১২ টি টেস্ট এবং ২৪ টি একদিনের ম্যাচ হয়েছে। এই মাঠেই ২০১১ সালের বিশ্বকাপে কোয়ার্টার-ফাইনাল অস্ট্রেলিয়াকে হারিয়েছিল ভারত।

৬৩ একর জুড়ে ছড়িয়ে থাকা স্টেডিয়ামে বোলিং মেশিন-সহ ছ’টি ইন্ডোর পিচ রয়েছে। এ ছাড়াও কেউ চোট পেলে যাতে দ্রুত সেরে উঠতে পারেন তার জন্য অত্যাধুনিক জিমনাশিয়াম রয়েছে। স্টেডিয়ামের ভেতরে ৫০টি বিলাসবহুল ঘর এবং পাঁচটি স্যুইট রয়েছে।

ঋষভ পন্ত টুইট লিখেছেন, মোতেরার অত্যাধুনিক স্টেডিয়ামে এসে দুর্দান্ত লাগছে। আমদাবাদে ক্রিকেটের জন্য এরকম বিশ্বমানের পরিকাঠামো দেখে দারুণ মনে হচ্ছে। ২৪ তারিখ মাঠে নামার জন্য উদগ্রীব হয়ে আছি।

কেভিন পিটারসেন লিখেছেন, অভাবনীয়! আগামী টেস্টের জন্য আমদাবাদের এই স্টেডিয়ামটি কী অসাধারণ লাগছে। ১.১ লাখ দর্শক সংখ্যা। থিয়েটার অফ ড্রিমস।

আরও পড়ুন: ISL 2020-21: জোড়া ডার্বি হেরে ফুটবলারদের ঘাড়ে দোষ চাপালেন গ্রান্ট, কটাক্ষ হাবাসের