IND vs BAN: Bangladesh Beats Indian In Second One Day And Series, BCCI to hold review meeting

IND vs BAN: বাংলাদেশের মাটিতে লজ্জার সিরিজ হার, রোহিত-কোহলিদের তলব ক্রিকেট বোর্ডের

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

বাংলাদেশের কাছে পর পর দু’টি এক দিনের ম্যাচে হেরে সিরিজ় খুইয়েছে ভারত (IND vs BAN)। দলের এই হারের পরে আবার তড়িঘড়ি বৈঠকের ডেকেছে বিসিসিআই। ভারতীয় দলের কোচ রাহুল দ্রাবিড়, অধিনায়ক রোহিত শর্মা, প্রাক্তন অধিনায়ক বিরাট কোহলি ও জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির প্রধান ভিভিএস লক্ষ্মণকে তলব করেছে বোর্ড। বাংলাদেশ থেকে ফেরার পরে তাঁদের সঙ্গে কথা বলবে বিসিসিআই।

প্রথমে ব্যাট করে ভারতকে ২৭২ রানের বড় টার্গেট দেয় বাংলাদেশ। মাত্র ৬৯ রানে ৬ উইকেট হারিয়ে শেষ অবধি ৫০ ওভারে ৭ উইকেটে ২৭১ রান করে বাংলাদেশ। মাহমুদুল্লা ৭৭ রান করেন। পার্থক্য গড়ে দেন মিরাজই। মাত্র ৮৩ বলে ১০০ রানের অপরাজিত ইনিংস। ভারতীয় ইনিংস হোঁচট খায় রোহিতের চোটে। তাঁকে ব্যাট হাতে নামতে না হলেই ভালো হত। ওপেন করতে না পারায় ধাওয়ানের সঙ্গে নামেন বিরাট কোহলি। ২০১৪ সালে শেষ বার ওয়ান ডে-তে ওপেন করেছিলেন বিরাট। বোর্ডে ২৭২ রানের বিশাল লক্ষ্য। ভালো শুরু দিতে ব্যর্থ বিরাট-ধাওয়ান। দ্বিতীয় ওভারেই প্লেড অন বিরাট। মুস্তাফিজুরের বাড়তি বাউন্সে খেই হারালেন ধাওয়ান। শ্রেয়স আইয়ার ৮২ রানের ইনিংস খেলেন। অক্ষর প্যাটেল ৫৬ রান। ৯ নম্বরে ব্যাটিংয়ে নামতে বাধ্য হলেন রোহিত। সঙ্গীর অভাবে তিনিও ম্যাচ জেতাতে পারলেন না। মাত্র ২৮ বলে ৫১ রানের অপরাজিত ইনিংস অধিনায়কের। সিরিজ হারের চেয়েও অস্বস্তির হয়ে দাঁড়িয়েছে শিবিরে একাধিক চোট।

আরও পড়ুন: FIFA World Cup 2022: বিশ্বকাপে এশীয় রূপকথা, জাপানি বোমায় তছনছ শক্তিশালী স্পেন

দলের একাধিক ক্রিকেটারের চোট নিয়ে উদ্বিগ্ন রোহিত। কিছুটা বিরক্তিও। তাঁর বক্তব্য, ‘‘আমার আঙুলের অবস্থা একদমই ভাল নয়। বুঝতেই পারছেন কেন ব্যাট করতে নামতে হল। আরও কয়েক জনের চোট রয়েছে। এত চোট লাগার কারণ খতিয়ে দেখতে হবে। হয়তো বেশি ক্রিকেট খেলা হয়ে যাচ্ছে ওদের। জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে বসে কার উপর কেমন চাপ পড়ছে দেখতে হবে। ভারতের হয়ে খেলতে হলে সম্পূর্ণ ফিট থাকতে হবে। অর্ধেক ফিট থাকলে হবে না।’’ উল্লেখ্য, বুধবারের ম্যাচে ফিল্ডিং করার সময় বাঁ হাতের বুড়ো আঙুলের হাড় সরে গিয়েছে রোহিতের।

তৃতীয় এক দিনের ম্যাচ থেকে ছিটকে গেলেন ভারতীয় দলের অধিনায়ক রোহিত শর্মা। চোটের জন্য খেলতে পারবেন না ভারতীয় দলের আরও দুই সদস্য দীপক চাহার এবং কুলদীপ সেন। বৃহস্পতিবার এক দিনের সিরিজ়ের শেষ ম্যাচে তিন জনকে না পাওয়ার কথা জানিয়েছেন কোচ রাহুল দ্রাবিড়।

আরও পড়ুন:  Morocco: নয়া নায়ক ‘বোনো’, প্যালেস্টাইনের পতাকা হাতে ‌সেলিব্রেশন মরক্কোর

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest