Ind Vs Bang ODI 2022: Bangladesh beat Team India by 1 wickets

Ind Vs Bang: গা-ছাড়া ব্যাটিং-বোলিং, শের-ই বাংলায় ভারতকে ‘বিড়াল’বানালেন মেহেদি-শাকিব

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

বাংলাদেশের বিরুদ্ধে ওয়ানডে সিরিজের  প্রথম ম্যাচে জঘন্য হার ভারতের (Ind Vs Bang)। রবিবার শের-ই-বাংলা স্টেডিয়ামে শাকিব আল হাসানের ঘূর্ণিতে বেসামাল হয়ে পড়ল ভারতের ব্যাটিং লাইন আপ। ব্যাটিং বিপর্যয়ের পরে অবশ্য বোলাররা পালটা লড়াই শুরু করেন। অল্প রানের পুঁজি নিয়েই জেতানোর চেষ্টা করেন দীপক চাহার-শার্দূল ঠাকুররা। তবে চাপে পড়েও ম্যাচ বের করে ফেলেন বাংলাদেশি ব্যাটাররা। তিন ম্যাচের সিরিজে এগিয়ে থাকল বাংলাদেশ (India vs Bangladesh)।

টস জিতে ভারতকে ব্যাট করতে পাঠিয়েছিলেন বাংলাদেশ অধিনায়ক লিটন দাস। শুরুতেই শিখর ধাওয়ানের উইকেট হারায় ভারত। মাত্র ৭ রান করে আউট হয়ে যান তিনি। তিন নম্বরে নেমে মাত্র ৯ রান করে আউট বিরাট কোহলি। ভারত অধিনায়ক রোহিত করেন ২৭ রান। শ্রেয়স আয়ার করেন মাত্র ২৪ রান। ৯২ রানের মধ্যে ৪ উইকেট হারায় ভারত। একই ওভারে রোহিত এবং বিরাটকে সাজঘরে ফেরান শাকিব।

সেখান থেকে দলকে এগিয়ে নিয়ে যান রাহুল এবং ওয়াসিংটন সুন্দর। তাঁরা ৬০ রানের জুটি গড়েন। সুন্দর ১৯ রান করেন। রাহুল ৭৩ রান করেন। তিনি চারটি ছক্কা এবং পাঁচটি চার মারেন। সেই জুটিও ভাঙেন শাকিব। তিনি ১০ ওভার বল করে ৩৬ রান দিয়ে ৫ উইকেট নেন। বাংলার শাহবাজ় আহমেদ ব্যাট হাতে ব্যর্থ। চার বল খেলে কোনও রান না করে সাজঘরে ফেরেন তিনি। শার্দূল ঠাকুর (২) এবং দীপক চাহারকেও (০) একই ওভারে ফেরান শাকিব। বাংলাদেশের হয়ে চার উইকেট নেন ইবাদত হোসেন। শ্রেয়স, রাহুল, শাহবাজ় এবং মহম্মদ সিরাজের উইকেট নেন তিনি। মাত্র ১৮৬ রান তোলে ভারত।

আরও পড়ুন: FIFA World Cup 2022: জয়েও নকআউট নিশ্চিত নয়! দ্বিতীয় রাউন্ডে যেতে এখনও কী কী করতে হবে আর্জেন্টিনাকে

বাংলাদেশের লক্ষ্য বেশ সহজ থাকলেও নিয়ন্ত্রিত বোলিং করেন ভারতের বোলাররা। কৃপণ বোলিং করেন দীপক চাহার-শার্দূল ঠাকুররা। রান তুলতে না পেরেই চাপে পড়ে যায় বাংলাদেশ ব্যাটাররা। ভারতের মতো একই ভাবে রান তুলতে গিয়ে উইকেট খোয়ান লিটনরা। অসাধারণ ক্যাচে শাকিবকে প্যাভিলিয়নে ফেরান বিরাট কোহলি। টাইগারদের অধিনায়ক ছাড়া কেউই রান পাননি। কিন্তু রুদ্ধশ্বাস লড়াইয়ে ভারতকে কার্যত একাই হারিয়ে দিলেন মেহেদি হাসান মিরাজ। ভারতের মুঠো থেকে জয় আলগা করে ম্যাচ ছিনিয়ে নিলেন বাংলাদেশি স্পিনার। টানটান লড়াইয়ে বাংলাদেশকে চোয়ালচাপা জয় এনে দিলেন মিরাজ। হাতে ১ উইকেট নিয়ে।

মিরাজ যখন ব্যাট করতে নেমেছিলেন, তখন বাংলাদেশ ১৮৭ রান তাড়া করতে নেমে ৬ উইকেট হারিয়ে ধুঁকছিল। স্কোরবোর্ডের লাল বাতি জানান দিচ্ছিল বাংলাদেশ ১২৮/৬। কিছুক্ষণ পরেই সেই স্কোর দাঁড়ায় ১৪৬/৯-এ। খাদের কিনারা থেকে এগারো নম্বরে ব্যাট করতে নামা মুস্তাফিজুর রহমানকে সঙ্গী করে মিরাজ বাংলাদেশকে অবিশ্বাস্য জয় এনে দিলেন। শের-ই-বাংলার শের হয়ে উঠলেন তিনি। বল হাতে সেভাবে দাগ কাটতে পারেননি। তা পুষিয়ে দিলেন ব্যাট হাতে।

আরও পড়ুন: Paige Spiranac: রোনাল্ডোর উচ্ছ্বাস ভঙ্গি নকল করে পোশাক খুললেন প্রাক্তন গল্ফার

 

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest