IND vs SA 2nd ODI 2022 Highlights: South Africa beat India by 7 wickets to win series

India vs South Africa 2021-22: টেস্টের পর এক দিনের সিরিজেও হার ভারতের, এক ম্যাচ বাকি থাকতে জয়ী প্রোটিয়ারা

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

প্রথমে টেস্ট সিরিজ। আর এবার ওয়ানডে। দক্ষিণ আফ্রিকার মাটিতে একের পর এক সিরিজ হারে যেন বিধ্বস্ত টিম ইন্ডিয়া। চোখ মুখ ফ্যাকাসে ক্রিকেটপ্রেমীদেরও। বিরাট কোহলির নেতৃত্ব থেকে বিদায়, রোহিত শর্মার চোট, কেএল রাহুলের অনভিজ্ঞ অধিনায়কত্ব- সব মিলিয়ে হতাশার মেঘ ক্রমেই গাঢ় হচ্ছে ভারতীয় ক্রিকেট মহলে। প্রশ্ন উঠছে, ঘরের মাঠ ছাড়া কি গর্জে ওঠার শক্তি হারিয়ে ফেলছে ভারতীয় দল (Team India)?

পার্লের বোলান্ড পার্কের যে পিচে প্রথম ম্যাচ খেলা হয়েছিল, দ্বিতীয় ম্যাচেও সেই একই পিচ ব্যবহার করা হয়। জেতার একটাই ফর্মুলা ছিল, প্রথমে টসে জিতে ব্যাটিং নেওয়া এবং বড় রান তোলা। টসের পর ভারতের অধিনায়ক কেএল রাহুলের মুখেও শোনা গিয়েছিল সে কথাই। এমনকি, শুরুটা ভালই হয়েছিল ভারতের।

আরও পড়ুন: কোহলির সরতেই টেস্ট নেতা হওয়ার দৌড়ে এই দুই তারকা ক্রিকেটার! কী সিদ্ধান্ত নেবে BCCI

কেএল রাহুল এবং ঋষভ পন্থের দুর্দান্ত ব্যাটিংয়ে স্কোরবোর্ডে লড়াই দেওয়ার মতো রান উঠল ঠিকই। অনন্য রেকর্ড গড়ে রাহুল দ্রাবিড়কেও এদিন পিছনে ফেলে দেন পন্থ। ভারতীয় উইকেটকিপার-ব্য়াটার হিসেবে দক্ষিণ আফ্রিকার মাটিতে সর্বোচ্চ ৮৫ রান করলেন পন্থ (Rishabh Pant)। এর আগে ডারবানে ৭৭ রান করেছিলেন দ্রাবিড়। কিন্তু তাঁর অনবদ্য ইনিংসেও দলের জয় অধরাই রয়ে গেল। কারণ প্রোটিয়া ব্যাটারদের যে রোখা সম্ভব হল না। আর তাতেই আত্মবিশ্বাসের সঙ্গে জয় পকেটে পুরে ফেলল হোম ফেভারিটরা। সেই সঙ্গে এক ম্য়াচ বাকি থাকতেই সিরিজ ঘরে তুললেন বাভুমা অ্যান্ড কোং।

এদিন টসে হেরে পরে ব্যাটিং করলেও মারকাটারি ইনিংস খেলেন দুই প্রোটিয়া ওপেনার মালান এবং ডি কক। ৯১ ও ৭৮ রানে তাঁড়া আউট হলে বাকি কাজটা সারেন মারক্রাম (৩৭) ও ডুসেন (৩৭)। তাই দুই সিরিজ শেষে খালি হাতেই দেশে ফিরতে হবে টিম ইন্ডিয়াকে।

আরও পড়ুন: প্রয়াত ভারতের কিংবদন্তি ফুটবলার ও কোচ সুভাষ ভৌমিক

 

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest