Site icon The News Nest

T-20 World Cup: ৭ সেপ্টেম্বর বিশ্বকাপের দল ঘোষণা ভারতের, কাদের সুযোগ পাওয়ার সম্ভাবনা জানুন

ICC T20I World Cup 2021 trophy

১৭ অক্টোবর থেকে টি-২০ বিশ্বকাপ শুরু। অর্থাত্ হাতে আর বেশি সময় নেই। ফলে বেশিরভাগ দেশ ইতিমধ্যে দল ঘোষণা করে ফেলেছে। ৭ সেপ্টেম্বর বিশ্বকাপের জন্য ভারতীয় দল ঘোষণা করবে বিসিসিআই। ভারতীয় বোর্ড এমন ক্রিকেটারদের দলে রাখতে চাইছে যাঁরা ম্যাচের মোড় ঘুরিয়ে দিতে পারেন। আর তাই চারজন ক্রিকেটারের এবারই প্রথম বিশ্বকাপে খেলা প্রায় পাকা।

টি-২০ বিশ্বকাপে পৃথ্বী শ-কে ওপেনার হিসাবে ভাবতে পারেন নির্বাচকরা। সেক্ষেত্রে বাদ পড়তে পারেন শিখর ধাওয়ান। রোহিত শর্মার জায়গা দলে পাকা। তাঁর সঙ্গী হিসাবে শিখর বহু ম্যাচে ওপেনিং করেছেন। তবে টি-২০ ফরম্যাটে এখন শিখরের স্ট্রাইক রেট আহামরি নয়। এদিকে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে খারাপ পারফরম্যান্সের পর পৃথ্বী শ বিজয় হাজারে ট্রফি ও আইপিএলে দারুন পারফর্ম করেছেন। টি-২০ বিশ্বকাপে সূর্যকুমার যাদবকে খেলাতে পারেন নির্বাচকরা। সূর্যকুমার মাঠের যে কোনও প্রান্তে শট খেলতে পারেন। এটাই তাঁর বিশেষত্ব। আইপিএলে লাগাতার ভাল পারফর্ম করছেন তিনি। টি-২০ ফরম্যাটে সূর্যকুমার কার্যকরী। তাঁকে পাঁচ নম্বরে খেলানোর কথা ভাবছেন নির্বাচকরা। এমনিতেই শ্রেয়স আইয়ার চোটের জন্য দীর্ঘদিন ক্রিকেটের বাইরে। ফলে তাঁর জায়গা নিতে পারেন সূর্য।

আইপিএলে মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে লাগাতার দুরন্ত ব্যাটিং করেছেন ঈশান কিষাণ। তাঁকে এবার বিশ্বকাপের ভারতীয় দলে দেখা যেতে পারে। প্রতিভাবান ব্যাটসম্য়ান ঈশান উইকেটকিপার হিসাবেও বেশ ভাল। তাই এবার বিশ্বকাপের দলে ঈশানের জায়গা মোটামুটি পাকা বলেই ধরা যায়। মিস্ট্রি স্পিনার তিনি। অফ ব্রেক, লেগ ব্রেক, গুগলি, ক্যারম বল, ফ্লিপার, টপ স্পিন, পায়ের আঙুল করে ইয়র্কার সমেত মোট সাতরকমের ডেলিভারি ভ্যারিয়েশন রয়েছে বরুণ চক্রবর্তীর। বিশ্বকাপে তিনি ভারতীয় দলের অন্যতম প্রধান অস্ত্র হতে পারেন। তাই বিশ্বকাপের দলে তাঁকেও এবার দেখা যেতে পারে। এখনও পর্যন্ত তিনটি আন্তর্জাতিক টি-২০ ম্যাচে ২টি উইকেট পেয়েছেন বরুণ।

আর অশ্বিন এবার টি-২০ বিশ্বকাপে খেলতে পারেন। ইতিমধ্যে তাঁর কথা ভাবতে শুরু করেছেন নির্বাচকরা। বরুণ চক্রবর্তী, রাহুল চাহার, অশ্বিন ও ওয়াশিংটন সুন্দরের মধ্যে যে কোনও দুজন বিশ্বকাপের দলে সুযোগ পাবেন। অশ্বিন ম্যাচ উইনার। তাই তাঁকে এবার বিশ্বকাপের দলে দেখা যেতেই পারে। ভারতীয় ক্রিকেটের (Indian Cricket) অন্দরমহলে খবর নিয়ে যা জানা গেল, তাতে ২৩ জনের স্কোয়াড ঘোষণা হতে পারে। তাতে বেশ কিছু চমকও থাকতে পারে।

 

Exit mobile version