India beat New Zealand by 372 runs, win series 1-0

মাত্র ৪৫ মিনিটেই কিউয়িদের খেল খতম করে দিল টিম ইন্ডিয়া

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

কানপুর টেস্ট ড্র হওয়ার পর এ বার মুম্বই টেস্টের একটা ফয়সলা হল। ওয়াংখেড়েতে আজ চতুর্থ দিনের খেলা ছিল। মাত্র ৪৫ মিনিটেই কিউয়িদের খেল খতম করে দিল টিম ইন্ডিয়া।

মুম্বই টেস্টের চতুর্থদিনে জয়ন্ত যাদবের স্পিনে ধরাশায়ী কিউয়িরা ৷ সেই সঙ্গে ৩৭২ রানে ম্যাচ এবং ১-০ সিরিজ জিতল ভারত (India Wins Mumbai Test) ৷ এ দিন সকালে ব্যাট করতে নেমে অশ্বিন এবং জয়ন্ত যাদবের অফ স্পিন সামলাতে নাজেহাল হয়ে যান নিউজিল্যান্ড ব্যাটাররা ৷ বিশেষ করে জয়ন্তের ৷ প্রথমে রচিন রবীন্দ্রকে প্যাভিলিয়নে ফেরান তিনি ৷ এর পর দ্রুত উইকেট হারায় নিউজিল্যান্ড ৷ প্রথমে কাইল জেমিসন এবং তার দু’বল পরেই টিম সাউদি ৷ চতুর্থ দিনের শুরুতেই ৪ উইকেট নেন জয়ন্ত যাদব ৷ তবে, শুধু জয়ন্ত যাদব নন ৷ উল্টোদিক থেকে রবিচন্দ্রন অশ্বিনের স্পিন সামলাতেও হিমশিম খেতে হয় কিউয়িদের ৷

৩টি উইকেট নিলেন সিরাজ। ২ টি উইকেট নিয়েছেন অক্ষর প্যাটেল এবং একটি উইকেট পেয়েছেন জয়ন্ত যাদব। ৫ ওভার বল করেছিলেন উমেশ যাদব। কিন্তু তিনি কোনও উইকেট পাননি।

চতুর্থ দিন শুরু থেকেই কিউয়িদের ওপর চাপ তৈরি করতে থাকে ভারতীয় বোলাররা। একের পর এক উইকেট তুলে নিয়ে বিপক্ষকে রীতিমতো চাপে ফেলতে থাকেন জয়ন্ত যাদব। মুম্বই টেস্টের চতুর্থ দিন এক ঘণ্টাও ব্যাট করতে পারল না ব্ল্যাকক্যাপসরা। দ্বিতীয় ইনিংসে ১৬৭ রানে গুটিয়ে গেল নিউজিল্যান্ড। ৩৭২ রানের বড় ব্যবধানে ম্যাচ জেতার পাশাপাশি সিরিজও পকেটে পুরল টিম ইন্ডিয়া। জয় দিয়েই শুরু হল দ্রাবিড়-কোহলি যুগের।

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest