AUS vs IND: টেস্টে দলে রোহিত, বাদ বরুণ চক্রবর্তী! অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ভারতীয় দলে কী কী পরিবর্তন? জানুন

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

সমস্ত জল্পনার অবসান ঘটিয়ে ভারতীয় দলে কামব্যাক করলেন রোহিত শর্মা। এদিন BCCI-এর তরফে ইমেল করে জানানো হয়, আপাতত অস্ট্রেলিয়া সিরিজের জন্য ওয়ানডে এবং টি-টোয়েন্টিতে রোহিত শর্মাকে বিশ্রাম দেওয়া হয়েছে। রোহিত পুরো ফিট হয়ে টেস্ট সিরিজেই অস্ট্রেলিয়ার বিরুদ্ধে খেলবেন বলে নিশ্চিত করে জানিয়েছে ভারতের ক্রিকেট কন্ট্রোল বোর্ড।

অস্ট্রেলিয়া সফরের দল নির্বাচনের পর থেকেই রোহিতের চোট নিয়ে ধোঁয়াশা তৈরি হয়েছিল ভারতীয় ক্রিকেটমহলে। যদিও সেই ধোঁয়াশা পুরোপুরি কেটে গেল এমনটা বলা যাবে না কখনই। কেননা, বিসিসিআই জানিয়ে দেয় যে, রোহিতের চোটের দিকে নজর রাখছে বোর্ডের মেডিক্যাল কমিটি। তাদের রিপোর্ট অনুয়ায়ীই হিটম্যানকে দলে ফেরানো হয়েছে।

অন্যদিকে, কাঁধের চোটের জন্য বরুণ টি-২০ সিরিজে মাঠে নামতে পারবেন না, বিজ্ঞপ্তি জারি করে এমনটাই জানিয়ে দেওয়া হয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ডের তরফে। তাঁর পরিবর্তে জাতীয় নির্বাচকরা সানরাইজার্স হায়দরাবাদের টি নটরাজনকে টি-২০ স্কোয়াডে ঢুকিয়ে দেন।

বরুণের চোটের কথা নির্বাচকরা জানতেন না বলে ইঙ্গিত দেওয়া হয় বোর্ড সূত্রে। যদিও তিনি আইপিএল অভিযান শেষ করে দুবাইয়ে টিম ইন্ডিয়ার বায়ো-বাবলেই অনুশীলন করছিলেন। চোট নিয়েই তিনি আইপিএলে মাঠে নামেন। সফলও হন। বল করতে অসুবিধা না হলেও কাঁধের চোটের জন্য দূর থেকে বল ছুঁড়তে পারবেন না কেকেআর তারকা।

এই অবস্থায় আধা ফিট ক্রিকেটারকে জাতীয় দলের হয়ে মাঠে নামাতে রাজি হননি নির্বাচকরা। বরুণের পরিবর্তে নটরাজনকে দলে ঢুকিয়ে দেওয়ার সিদ্ধান্ত নেন তাঁরা। নটরাজনের প্র্যাকটিস বোলার হিসেবে অস্ট্রেলিয়া উড়ে যাওয়ার কথা ছিল। পরিবর্তিত পরিস্থিতিতে তিনি টি-২০ স্কোয়াডের সদস্য হিসেবে অস্ট্রেলিয়ার বিমান ধরবেন।

আরও পড়ুন : SRH vs RCB: নিজামদের সূর্যোদয়! কোহলিদের ছিটকে দিয়ে কোয়ালিফায়ারে হায়দরাবাদ

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি-টোয়েন্টি এবং একদিনের আন্তর্জাতিক ম্যাচের ভারতীয় দলে অধিনায়ক বিরাট কোহলি। তবে একটি টেস্ট ম্যাচের পর আর বিরাট থাকবেন না। তাঁকে পিতৃত্বকালীন ছুটি দেওয়া হয়েছে BCCI-এর তরফে। অ্যাডিলেডে প্রথম টেস্ট খেলার পরই ভারতে ফিরবেন বিরাট।

অস্ট্রেলিয়া সিরিজের ODI, T20I এবং Test-এর জন্য পরিবর্তিত ভারতীয় দল দেখে নিন।

টি-টোয়েন্টি স্কোয়াড- বিরাট কোহলি (অধিনায়ক), শিখর ধাওয়ান, মায়াঙ্ক আগরওয়াল, কে এল রাহুল (সহ-অধিনায়ক এবং উইকেটকিপার), শ্রেয়স আইয়ার, মণীশ পাণ্ডে, হার্দিক পাণ্ডিয়া, সঞ্জু স্যামসন (উইকেটকিপার), রবীন্দ্র জাডেজা, ওয়াশিংটন সুন্দর, যুজবেন্দ্র চাহল, যশপ্রীত বুমরাহ, মহম্মদ শামি, নবদীপ সাইনি, দীপক চাহর ও টি নটরাজন।

ওয়ানডে স্কোয়াড- বিরাট কোহলি (অধিনায়ক), শিখর ধাওয়ান, শুবমন গিল, মায়াঙ্ক আগরওয়াল, কেএল রাহুল (সহ-অধিনায়ক এবং উইকেটকিপার), শ্রেয়স আইয়ার, মণীশ পাণ্ডে, হার্দিক পাণ্ডিয়া,রবীন্দ্র জাডেজা, যুজবেন্দ্র চাহল, কুলদীপ যাদব, যশপ্রীত বুমরাহ, মহম্মদ শামি, নবদীপ সাইনি, শার্দূল ঠাকুর, সঞ্জু স্যামসন (উইকেটকিপার)।

টেস্ট স্কোয়াড – বিরাট কোহলি (অধিনায়ক), রোহিত শর্মা, মায়াঙ্ক আগরওয়াল, পৃথ্বী শ, কেএল রাহুল, চেতেশ্বর পুজারা, অজিঙ্কা রাহানে (সহ-অধিনায়ক), হনুমা বিহারি, শুবমন গিল, ঋদ্ধিমান সাহা (উইকেটকিপার), ঋষভ পন্থ (উইকেটকিপার), যশপ্রীত বুমরাহ, মহম্মদ শামি, উমেশ যাদব, নবদীপ সাইনি, কুলদীপ যাদব, রবীন্দ্র জাডেজা, রবিচন্দ্রন অশ্বিন, মহম্মদ সিরাজ।

আরও পড়ুন : হায়দরাবাদকে ১৭ রানে হারিয়ে এই প্রথমবার IPL ফাইনালে দিল্লি!

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest